ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

ড্রাইভারের হাতে শিক্ষিকা লাঞ্ছিত, উত্তাল হাবিপ্রবি

  দিনাজপুর প্রতিনিধি

প্রকাশ : ২০ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৫৪

ড্রাইভারের হাতে শিক্ষিকা লাঞ্ছিত, উত্তাল হাবিপ্রবি

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জ্যেষ্ঠ নারী অধ্যাপক এবং হাবিপ্রবির রিজেন্ট বোর্ডের সম্মানিত সদস্য ড. ফাহিমা খানমকে অশালীন ও কুরুচিপূর্ণ ভায়ায় গালিগালিজ করার জন্য ড্রাইভার জাহাঙ্গীর আলমের বিচারের দাবিতে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি এবং কুশপুত্তলিকা দাহ করেছে হাবিপ্রবির শিক্ষিকা-ছাত্রীরা।

বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে হাবিপ্রবি প্রশাসনিক ভবনের সামনে পাঁচ শাতাধিক ছাত্রী অবস্থান কর্মসূচি পালনের পর মানববন্ধন ও ড্রাইভার জাহাঙ্গীর আলমের কুশপুত্তলিকা দাহ করেন।

হাবিপ্রবির শিক্ষিকা আর ছাত্রী একত্রিত হয়ে অবস্থান কর্মসূচি পালনের সময় বিভিন্ন স্লোগান দিয়ে ড্রাইভার জাহাঙ্গীর আলমের বিচারের দাবি করেন। পরে 'প্রতিবাদী নারীকণ্ঠ' ব্যানারে ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন ও পরে গাড়িচালক জাহাঙ্গীর আলমের কুশপত্তলিকা দাহ করেন।

এ সময় বক্তরা বলেন, দেশের প্রধানমন্ত্রী একজন নারী, সংসদের স্পিকার একজন নারী, শিক্ষামন্ত্রী একজন নারী, দেশের গুরুত্বপূর্ণ পদে নারীরা অবস্থান করছেন। আর একজন বিশ্ববিদ্যালয়ের জ্যেষ্ঠতম নারী শিক্ষাকে আশালীন ভাষায় গালিগালাজ করে একজন চতুর্থ শ্রেণীর কর্মচারী। এটা আমাদের বিশ্ববিদ্যালয়ের জন্য লজ্জা। বিশ্ববিদ্যায়ের অর্ধেক ছাত্রী নারী।

তাড়া বলেন, এই কর্মচারীর হাতে একজন সিনিয়র শিক্ষিকা লাঞ্ছিত হওয়ায় বিশ্ববিদ্যালয়ের সকল ছাত্রীরা আজ নিরাপত্তাহিনতায় ভুগছে। এর বিচার না হওয়া পর্যন্ত নারীসমাজ ঘরে ফিরে যাবে না।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত