ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৪ মিনিট আগে
শিরোনাম

৩১ মার্চের পর শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ নিয়ে যে সিদ্ধান্ত আসছে!

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৯ মার্চ ২০২০, ০৮:৩৩

৩১ মার্চের পর শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ নিয়ে যে সিদ্ধান্ত আসছে!

প্রাণঘাতী করোনাভাইরাসে বাংলাদেশে একজনের মৃত্যু হয়েছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪ জনসহ মোট ১৪ জন এই রোগে আক্রান্ত হয়েছেন।

ভয়াবহ এই ভাইরাসকে প্রতিহত করতে ১৬ মার্চ দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান ১৮ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে এরপর শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ নিয়ে নতুন সিদ্ধান্ত আসতে পারে বলে মনে করছেন বিশিষ্টজনেরা।

নাম প্রকাশ না করার শর্তে এক শিক্ষাকর্মকর্তা বলেন, দেশে প্রতিদিন করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। ইতোমধ্যে একজনের মৃত্যুও হয়েছে। এমন অবস্থা যদি চলতে থাকে তাহলে নতুন করে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের ঘোষণা আসতে পারে। শুধু তাই নয় প্রয়োজনে বাস চলাচলসহ মার্কেটগুলো বন্ধের সিদ্ধান্তও আসার অপেক্ষায় রয়েছে।

এদিকে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের মেয়াদ বাড়লেও পরবর্তীতে বাৎসরিক ছুটি কমে যেতে পারে বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রনালয়। তথ্য মতে, করোনার ছুটির সাথে গ্রীষ্মের ও রোজার ছুটি সমন্বয় করা হবে। তখন ছুটি কমে আসতে পারে।

প্রসঙ্গত, প্রাণঘাতী এই ভাইরাসে বিশ্বজুড়ে এখন পর্যন্ত ৭৯৮৫ জনের মৃত্যু হয়েছে। ভয়াবহ এই রোগে আক্রান্ত হয়েছেন প্রায় ২ লাখ মানুষ। সুস্থ হয়ে বাড়ি গেছেন ৭৯ হাজার ৮৮১ জন। ভাইরাসটি ১৬৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে।

আরএ

  • সর্বশেষ
  • পঠিত