ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

করোনায় পৃথক সুখবর পাচ্ছেন শিক্ষকরা

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২১ জুলাই ২০২০, ১৬:১৬  
আপডেট :
 ২৩ জুলাই ২০২০, ২০:৪০

করোনায় পৃথক সুখবর পাচ্ছেন শিক্ষকরা
ফাইল ছবি

করোনার কারণে বন্ধ রয়েছে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান। এর মধ্যেই পৃথক সুখবর পেলেন শিক্ষকরা। বিভিন্ন স্কুল-কলেজের ৭৭১ জন শিক্ষক এবং ৩৯৯ জন কর্মচারীকে এমপিওভুক্ত করার পর এবার মাদ্রাসার আরও ৪৬০ জন শিক্ষক-কর্মচারীকে এমপিওভুক্ত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আরো পড়ুন: নতুন পদ্ধতিতে জেএসসি-জেডিসি পরীক্ষা

আরো পড়ুন: ৮ আগস্ট খুলছে যেসব শিক্ষা প্রতিষ্ঠান

মঙ্গলবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে মাদ্রাসার এমপিওর কমিটির সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়েছে। মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর সূত্র এসব তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, পুরাতন এমপিওভুক্ত মাদ্রাসাগুলোতে বিধি মোতাবেক নিয়োগপ্রাপ্ত শিক্ষক-কর্মচারী এবং নতুন এমপিওভুক্ত মাদ্রাসার পেন্ডিং থাকা আবেদনের ভিত্তিতে এসব শিক্ষক-কর্মচারীকে এমপিওভুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে মাদ্রাসার এমপিও কমিটি।

আরো পড়ুন: ঈদের পর শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয় পরিষ্কার করল মন্ত্রণালয়

আরো পড়ুন: বিকাশ অ্যাকাউন্ট থাকলেই মিলবে ১০ হাজার টাকা​

মাদ্রাসা শিক্ষকদের এমপিওভুক্ত করার পাশাপাশি ৭৫ জন শিক্ষককে বিএড স্কেল দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। আর সহকারী অধ্যাপক স্কেল পাচ্ছেন ১৬ জন শিক্ষক।

এর আগে সোমবার বিভিন্ন স্কুল-কলেজের ৭৭১ জন শিক্ষক এবং ৩৯৯ জন কর্মচারীকে এমপিওভুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা (মাউশি) অধিদপ্তর।

আরো পড়ুন: ঈদের ছুটি নিয়ে ‘বড় দুঃসংবাদ’ পেলেন শিক্ষকরা, জরুরি নির্দেশনা

মাউশি অধিদপ্তর সূত্রে জানা যায়, ৭৭১ জন শিক্ষকের মধ্যে বরিশাল অঞ্চলের ২৬ জন, চট্টগ্রামের ১১৫ জন, কুমিল্লার ২৬ জন, ঢাকার ১৩৫ জন, খুলনার ৯৫ জন, ময়মনসিংহের ১৩৫ জন, রাজশাহীর ৬৩ জন, রংপুরের ১১৮ জন, সিলেট অঞ্চলের ২১ জন এবং হাতে হাতে আবেদন করা ১ জন শিক্ষক রয়েছেন।

আরো পড়ুন: হঠাৎ শিক্ষকদের জন্য বড় দুঃসংবাদ

কলেজের ৩৯৯ জন কর্মচারীর মধ্যে বরিশাল অঞ্চলের ১৭ জন, চট্টগ্রামের ১৫ জন, কুমিল্লার ৯ জন, ঢাকার ১০ জন, খুলনার ৬৯ জন, ময়মনসিংহের ১৮ জন, রাজশাহীর ৬৯ জন, রংপুরের ৮২ জন, সিলেট অঞ্চলের ৩ জন এবং হাতে হাতে আবেদন করা ১ জন কর্মচারী রয়েছেন।

আরো পড়ুন: ৬০০ পরিবারকে ফ্ল্যাটের চাবি দিলেন প্রধানমন্ত্রী

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত