ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩২ মিনিট আগে
শিরোনাম

এইচএসসি পরীক্ষা নিতে আন্দোলনে তারা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৫ অক্টোবর ২০২০, ১৪:০৯

এইচএসসি পরীক্ষা নিতে আন্দোলনে তারা

এইচএসসি ও সমমানের অটোপাস বাতিল করে স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নিতে ও শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবি জানিয়েছে ইসলামি আন্দোলন শিক্ষা ফোরাম নামের একটি সংগঠন। আজ বৃহস্পতিবার (১৫ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেন তারা।

প্রাথমিকে যে ২ পদে আসছে বিশাল নিয়োগ

ইসলামি আন্দোলন শিক্ষা ফোরামের কেন্দ্রীয় সভাপতি এ বি এম জাকারিয়া বলেন, দেশজুড়ে আজ নারীদের ওপর ধর্ষণ, নির্যাতন ও নিপীড়ন বেড়ে গেছে। শিক্ষাপ্রতিষ্ঠান খোলা থাকলে এমন পরিস্থিতি হতো না। শিক্ষার্থীরা তাদের পড়ালেখা নিয়ে ব্যস্ত থাকতো। সেটি না হওয়ায় বর্তমানে তারা মাদকদ্রব্য সেবন আর অন্যায়ের মধ্যে পতিত হয়েছে।

প্রধানমন্ত্রীকে নিয়ে প্রাথমিকের ছাত্রীর অসাধারণ চমক

তিনি বলেন, আমাদের শিক্ষার্থীদের সঠিক পথে আনতে অনতিবিলম্বে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে হবে। স্বাস্থ্যবিধি মেনে শিক্ষা কার্যক্রম পরিচালনা করতে হবে। সরকারের সিদ্ধান্ত অনুযায়ী এইচএসসিসহ সকল বার্ষিক পরীক্ষা অটোপাস না দিয়ে সীমিত আকারে পরীক্ষা নিয়ে পরবর্তী ক্লাসে উন্নীত করার দাবি জানান তিনি।

প্রাথমিকে অনন্য কীর্তি, পেছনে ভারত-পাকিস্তান

মানববন্ধনে সংগঠনটির নেতৃবৃন্দরা বলেন, বিশ্বজুড়ে করোনা মহামারি হলেও কোনো দেশে অটোপাস দেয়া হয়নি। অথচ আমাদের শিক্ষার্থীদের অটোপাস দিয়ে তাদের জীবন নষ্ট করা হচ্ছে। এইচএসসি ও সমমান পরীক্ষায় অটোপাস দেয়ায় শিক্ষার্থীরা পড়ালেখা থেকে দূরে সরে গেছে। শিক্ষার্থীদের পড়ালেখার মধ্যে ফেরাতে স্বল্প আকারে হলেও এইচএসসি-সমমান পরীক্ষা নেয়া প্রয়োজন। এছাড়াও অটোপাসের সিদ্ধান্ত পুনর্বিবেচনা করার দাবি জানান তারা।

বাংলাদেশ জার্নাল/একে/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত