ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে, যেভাবে হবে ক্লাস

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৫ সেপ্টেম্বর ২০২১, ১৭:১১  
আপডেট :
 ০৫ সেপ্টেম্বর ২০২১, ১৭:৫১

শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে, যেভাবে হবে ক্লাস

মহামারি করোনাভাইরাসের কারণে প্রায় দেড় বছর পর আগামী ১২ সেপ্টেম্বর শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে। তবে স্কুল-কলেজ খোলার পর আপাতত পঞ্চম শ্রেণির শিক্ষার্থী বাদে বাকি সবার সপ্তাহে একদিন করে ক্লাস নেয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

রোববার বিকেলে আন্তঃমন্ত্রণালয়ে উচ্চ পর্যায়ের বৈঠক শেষে এ তথ্য জানান তিনি। শিক্ষামন্ত্রী বলেন, শুধু ৫ম শ্রেণির শিক্ষার্থীরা বিদ্যালয়ে প্রতি‌দিন আস‌বে। অন্যান্য শ্রেণির শিক্ষার্থীরা সপ্তাহে ১ দিন আস‌বে। তারপর পরিস্থিতি ভালো হলে আস্তে আস্তে সবাই আস‌বে।

তিনি আরো বলেন, বিদ্যালয় খোলার শুরুতেই কোন পিটি-সমাবেশ হবে না। সীমিত পরিসরে শিক্ষার্থীরা শিক্ষক‌দের তত্ত্বাবধানে খেলাধুলা করতে পারবে।

এর আগে রোববার বিকেলে সোয়া তিনটায় শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে আন্তঃমন্ত্রণালয়ে উচ্চ পর্যায়ের বৈঠক শুরু হয়।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সভাপতিত্বে কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলসহ মন্ত্রণালয়ের সচিব ও বিভিন্ন সংস্থার প্রতিনিধিরা বৈঠকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত