ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

ক্যাম্পাস পরিচ্ছন্ন রাখতে শপথ নিল তিতুমীর কলেজের শিক্ষার্থীরা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৮ নভেম্বর ২০২১, ০১:০৭

ক্যাম্পাস পরিচ্ছন্ন রাখতে শপথ নিল তিতুমীর কলেজের শিক্ষার্থীরা
ছবি: প্রতিনিধি

সরকারি তিতুমীর কলেজকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে সচেতনতামূলক র‍্যালি হয়েছে। র‍্যালি শুরুর আগে ক্যাম্পাস পরিচ্ছন্ন রাখতে শিক্ষার্থীদের শপথ বাক্য পাঠ করান পরিষ্কার-পরিচ্ছন্নতা ও সৌন্দর্যবর্ধণ কমিটির আহ্বায়ক ও দর্শন বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর নাছিমা চৌধুরী। শিক্ষকরাও এতে অংশ নেন।

শনিবার কলেজ প্রাঙ্গণে এই র‌্যালি অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন তিতুমীর কলেজের শিক্ষক-শিক্ষার্থী, সাংবাদিকসহ বিভিন্ন রাজনৈতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা। র‍্যালির প্রতিপাদ্য ছিলো ‘সুস্থ সুন্দর পরিবেশের জন্য, তিতুমীর কলেজ রাখি পরিচ্ছন্ন’।

এতে প্রধান অতিথি ছিলেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোসা: তালাত সুলতানা। র‍্যালি শুরুর সকলের উদ্দ্যেশ্যে তিনি বলেন, ‘ক্যাম্পাসকে সুন্দর ও পরিষ্কার রাখা আমাদের সবার দায়িত্ব। নিজেকে সুন্দর রাখার সঙ্গে আমাদের পরিবেশকেও সুন্দর রাখতে হবে। এটি শিক্ষক-শিক্ষার্থীসহ সকলের দায়িত্ব। এই সচেতনতামূলক বার্তা পৌঁছে দিতেই আমাদের আজকের র‍্যালি। আমরা সকলকে আহ্বান জানাই তারা যেনো তিতুমীর কলেজকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখে।

তিনি আরো বলেন, শুধু আজ নয়, প্রতিদিন আমাদের ক্যাম্পাস পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে। এজন্য আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে। শুধু খেলার মাঠ নয় ক্যাম্পাসের সমস্ত আঙিনা পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে।

র‍্যালিতে আরো অতিথি ছিলেন কলেজের ২৩তম শিক্ষক পরিষদের সম্পাদক মো. আসাদুজ্জামান, ২২তম শিক্ষক পরিষদের সাবেক সম্পাদক ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মো. কামাল উদ্দিন হায়দারসহ বিভাগীয় প্রধানরা।

এছাড়া আরো উপস্থিত ছিলেন তিতুমীর কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মো. রিপন মিয়া, সাধারণ সম্পাদক মাহামুদুল হক জুয়েল মোড়ল, তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক সাব্বির আহমেদসহ অন্যরা। র‌্যালি শুরুর আগে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন তারা।

রিপন মিয়া বলেন, শুধু আমাদের ক্যাম্পাস পরিষ্কার রাখলে হবে না, আমাদের নিজেদের মনও পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে। জুয়েল মোড়ল বলেন, তিতুমীর কলেজের অধ্যক্ষ তালাত সুলতানা ম্যামের নেতৃত্বে এই পরিচ্ছন্ন অভিযান এগিয়ে যাক। পরিষ্কার পবিত্র থাকুক তিতুমীরের ক্যাম্পাস। আমরা সব সময় ম্যামের পাশে আছি।

এছাড়া সংগঠনের পক্ষ থেকে কলেজকে পরিষ্কার রাখতে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করবেন বলে জানান তারা।

বাংলাদেশ জার্নাল/সেফু/এএম

  • সর্বশেষ
  • পঠিত