ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

বুয়েটে ছাত্রলীগ প্রবেশের ঘটনায় তদন্ত কমিটি গঠন

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ৩০ মার্চ ২০২৪, ১৪:১৫  
আপডেট :
 ৩০ মার্চ ২০২৪, ১৪:২২

বুয়েটে ছাত্রলীগ প্রবেশের ঘটনায় তদন্ত কমিটি গঠন
ফাইল ছবি

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ক্যাম্পাসে মধ্যরাতে ছাত্রলীগের প্রবেশের ঘটনায় ৬ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছে উপাচার্য অধ্যাপক ড. সত্য প্রসাদ মজুমদার।

আজ শনিবার (৩০ মার্চ) সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

ড. সত্য প্রসাদ মজুমদার বলেন, আগামী ৮ তারিখের মধ্যে তদন্ত রিপোর্ট জমা দেয়ার কথা বলা হয়েছে।

ভিডিও ফুটেজ দেখে এ বিষয়ে ব্যবস্থা নেয়া হবে উল্লেখ করে তিনি বলেন, ‘এটি সময় সাপেক্ষ বিষয়। তবে, নিয়ম অনুয়ায়ী তাদের শাস্তি দেয়া হবে।’

এদিকে, ক্যাম্পাসে মধ্যরাতে ছাত্রলীগের প্রবেশের প্রতিবাদে দ্বিতীয় দিনের মতো বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। আজ শনিবার (৩০ মার্চ) সকালে ক্যাম্পাসের মূল ফটকে বিভিন্ন প্লাকার্ড হাতে নিয়ে বিক্ষোভ শুরু করেন তারা। পরে মূল ফটক ছেড়ে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নিয়েছেন।

এসময়, বুয়েটে ছাত্র রাজনীতি ইস্যুর সঙ্গে জড়িত ইমতিয়াজ রাব্বীসহ ৬ জনকে ২টার মধ্যে স্থায়ী বহিষ্কারের আল্টিমেটাম দেন সাধারণ শিক্ষার্থীরা।

এসময় শিক্ষার্থীরা বলেন, ‘গত ২৮ মার্চ মধ্যরাতে ক্যাম্পাসে বহিরাগত অনুপ্রবেশে আমরা বুয়েটের সাধারণ শিক্ষার্থীরা নিরাপত্তার অভাববোধ করছি। এই মর্মে শুক্রবার বুয়েট ক্যাম্পাসকে নিরাপদ করার লক্ষ্যে বুয়েট প্রশাসনের কাছে দাবি পেশ করেছিলাম। সেগুলোরই বর্তমান অবস্থা সম্পর্কে সকলকে সম্যক অবহিত করছি এবং ঘটনাপ্রবাহ অনুযায়ী আমাদের পরিবর্তিত দাবি পুনরায় পেশ করছি।’

উল্লেখ্য, এর আগে, গতকাল শুক্রবার (২০ মার্চ) বুয়েটের সকল ব্যাচের শিক্ষার্থীরা আন্দোলনের প্রথম দাবি হিসেবে বিশ্ববিদ্যালয়ের সুস্পষ্ট বিধিমালা লঙ্ঘনের দায়ে ২৮ মার্চের মধ্যরাতে রাজনৈতিক সমাগমের মূল সংগঠক ইমতিয়াজ রাব্বি, ‘বুয়েটে সকল রকম রাজনৈতিক কার্যক্রম নিষিদ্ধ’ এই নীতিমালা ভঙ্গ করার কারণে শনিবার সকাল ৯টার মধ্যে ইমতিয়াজ রাব্বির বুয়েট থেকে স্থায়ী বহিষ্কার এবং হল বাতিল এর দাবি জানায়।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত