ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২০ মিনিট আগে
শিরোনাম

যারা শিক্ষকদের আঙ্গুল তুলে শাসায় তারা মানুষ নয়

মানববন্ধনে অধ্যাপক আবদুল মান্নান

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৬ জুলাই ২০১৮, ১৭:০৮

যারা শিক্ষকদের আঙ্গুল তুলে শাসায় তারা মানুষ নয়

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষক-শিক্ষার্থীদের কর্মসূচিতে হামলার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা। এ সময় তারা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে দায়িত্বশীল আচরণের আহ্বান জানান। সোমবার ঢাবির সামাজিক বিজ্ঞান অনুষদের সামনে এই মানববন্ধন হয়।

আরো খবর: ঢাবিতে বিভিন্ন ইউনিটের ভর্তি পরীক্ষার সময়সূচি

আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সহযোগী অধ্যাপক ড. তানজীম উদ্দিন খানসহ অন্য সকল শিক্ষকের লাঞ্ছনার প্রতিবাদ এবং লাঞ্ছনাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন করা হয়।

আরো খবর: ‘ক্যাম্পাসে আমরা নিরাপদ নই’

বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আবদুল মান্নান, সহকারী অধ্যাপক সায়েমা আহমেদ, সহকারী অধ্যাপক শেখ সামস মোরসালিন, প্রভাষক মোহাম্মাদ আলী সিদ্দিকী প্রমুখ উপস্থিত ছিলেন।

বিভাগের সহযোগী অধ্যাপক আবদুল মান্নান বলেন, শহীদ মিনারে যে ঘটনা ঘটেছে তা অত্যন্ত ন্যক্কারজনক। যারা শিক্ষকদের উপর আঙ্গুল তুলে শাসায় তারা মানুষ নয়। এসময় তিনি শিক্ষকদের সাথে অশোভন আচরণকারীদের উদ্দেশ্য করে বলেন, আবার তোরা মানুষ হ।

বিভাগের শিক্ষার্থী সৌমি বলেন, তানজীম স্যার আমাদের কাছে বাবার মতো। শুধু তার উপরে নয়; অন্য যে সকল শিক্ষক ছিলেন তারাও লাঞ্ছনার শিকার হয়েছেন। তাদের উপর আঙ্গুল তোলার সাহস ছাত্রলীগ কোথা থেকে পায়?

সমাবেশ শেষে তারা একটি বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি মধুর ক্যান্টিন হয়ে, ডাকসু, কলা ভবন, অপরাজেয় বাংলা প্রদক্ষিণ করে আবার সামাজিক বিজ্ঞান অনুষদের সামনে গিয়ে শেষ হয়।

কোটা আন্দোলনকারীরা জানান, গত রোববার কেন্দ্রীয় শহীদ মিনারের পাশে পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে কোটা আন্দোলনকারীরা মানববন্ধন করে। পরে শিক্ষকরা কর্মসূচিতে সংহতি জানাতে আসেন। এসময় সেখানে শিক্ষক-শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের কর্মীরা হামলা চালায়।

বাংলাদেশ জার্নাল/জেডএইচ/

  • সর্বশেষ
  • পঠিত