ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

ঢাবিতে ধরা পড়ল সাইকেল চোর: মুচলেকা দিয়ে মুক্ত

  ঢাবি প্রতিনিধি

প্রকাশ : ০৯ নভেম্বর ২০১৮, ২০:১৪  
আপডেট :
 ১০ নভেম্বর ২০১৮, ০০:২৮

ঢাবিতে ধরা পড়ল সাইকেল চোর: মুচলেকা দিয়ে মুক্ত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শহীদ সার্জেন্ট জহুরুল হক হলে এক সাইকেল চোর ধরা পড়ে। পরে ওই হল শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রিফাত উদ্দীন তার কাছ থেকে ৫০ হাজার টাকা মুচলেকা নিয়ে ছেড়ে দেন।

বৃহস্পতিবার হলের কর্মচারী সাইফুল ইসলাম তাকে হল প্রাঙ্গণ থেকে ধরে।

এদিকে মুচলেকা হিসেবে নেয়া টাকা সাইকেল হারানো শিক্ষার্থীদের মাঝে তিনি বিতরণ করে দিয়েছেন বলে জানিয়েছেন রিফাত উদ্দীন।

তবে অভিযোগ উঠেছে, এ টাকা রিফাত নিজের জন্য রেখে দিয়েছেন।

এ ঘটনায় টাকা নেয়ার কথা স্বীকার করেছেন রিফাত উদ্দীন বলেন, ওই চোর আমাদের কাছে হলের কয়েকটি সাইকেল চুরি করার কথা স্বীকার করেছে। যেসব শিক্ষার্থীর সাইকেল চুরি হয়েছে তারা আমাকে বলেছে তাদের সাইকেল চুরি হয়েছে। তাই তারা চোরকে প্রশাসনের হাতে না দিয়ে ক্ষতিপূরণ আদায় করতে বলে। আমি তাদের কথামতো চোরের কাছ থেকে টাকা নিয়ে তাদেরকে ভাগ করে দিয়েছি। আমার কাছে আরো কিছু টাকা আছে তা হিসেব করে যাদের সাইকেল হারিয়েছে তাদের দিয়ে দিবো। এ নিয়ে আমি ফেসবুকে একটা স্ট্যাটাসও দিয়েছি।

রিফাত উদ্দীন কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর অনুসারী। এ বিষয়ে গোলাম রাব্বানী বাংলাদেশ জার্নালকে বলেন, আমি বিষয়টি জানি না। খোঁজ নিয়ে দেখতে হবে।

বিষয়টি সম্পর্কে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী বলেন, আমি ঘটনাটি শুনেছি। কিন্তু চোরকে প্রক্টরিয়াল টিমের কাছে না দিয়ে তার থেকে টাকা আদায় করার বিষয়ে আমি জানি না। যদি এমন হয়ে থাকে, তাহলে তারা যে কাজ করেছে তা ঠিক হয় নি।

বাংলাদেশ জার্নাল/জেডআই

  • সর্বশেষ
  • পঠিত