ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

রাবিতে ছাত্রীকে আটকে রেখে চাঁদা দাবি

  রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

প্রকাশ : ১২ জানুয়ারি ২০১৯, ১৯:৫৩

রাবিতে ছাত্রীকে আটকে রেখে চাঁদা দাবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) এক ছাত্রীকে আটকে রেখে তিন হাজার টাকা চাঁদা দাবির ঘটনা ঘটেছে বলে অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার সন্ধ্যায় রাজশাহী নিউ ডিগ্রি কলেজের দুই ছাত্রী বিশ্ববিদ্যালয়ে বন্ধুর সঙ্গে দেখা করতে আসলে এক জনকে আটকে রেখে ছাত্রলীগ পরিচয়ে তিন যুবক তার কাছে চাঁদা দাবি করে। পরে খবর পেয়ে পুলিশ মেয়েটিকে উদ্ধার করে। তবে এ ঘটনায় যারা জড়িত তাদের পরিচয় জানাতে পারেননি ভুক্তভোগী ওই ছাত্রী।

ভুক্তভোগী ছাত্রীর বরাত দিয়ে আলিফ নামের তার এক বন্ধু জানান, তার দুই বান্ধবী শুক্রবার সন্ধ্যায় বন্ধুর সঙ্গে দেখা করার জন্য ক্যাম্পাসে আসে। পরে সন্ধ্যার পর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতার পরিচয়ে তিন যুবক তার বান্ধবীদেরকে আটক করে বিশ্ববিদ্যালয়ের বেগম রোকেয়া হলের পেছনে নিয়ে যায়। এক হাজার টাকা নিয়ে একজনকে ছেড়ে দেয়। এ সময় আটকে রাখা আরেক বান্ধবীর ফোন থেকে বিভাষ নামের ভুক্তভোগীর এক বন্ধুকে ফোন করে তিন হাজার টাকা দিয়ে বান্ধবীকে নিয়ে যেতে বলে ওই তিন যুবক। পরে বিভাষ বিশ্ববিদ্যালয়ের কাজলা পুলিশ ফাঁড়িতে বিষয়টি জানান। পুলিশ গিয়ে মেয়েটিকে উদ্ধার করে ফাঁড়িতে নিয়ে আসে।

তবে পুলিশ ওই যুবকদেরকে আটক না করে উল্টো ছেড়ে দেয় বলে অভিযোগ করেন আলিফ। বিষয়টি জানাজানি হওয়ার পর রাতেই সাংবাদিকরা ফাঁড়িতে যান। এর কিছুক্ষণ পর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু ফাঁড়িতে আসেন। প্রায় ঘণ্টাব্যাপী তারা ফাঁড়ির পুলিশ কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন।

চলে যাওয়ার সময় পুলিশের সঙ্গে কি বিষয়ে আলোচনা হয়েছে জানতে চাইলে সাংবাদিকদের ছাত্রলীগ সভাপতি গোলাম কিবরিয়া বলেন, ‘আমরা বিশ্ববিদ্যালয়ের সার্বিক পরিবেশ নিয়ে আলোচনা করেছি।’

ছাত্রলীগ পরিচয়ে টাকা দাবির বিষয়ে তিনি বলেন, ‘এ ধরনের কোন ঘটনাই ঘটেনি।’

মতিহার থানার ভারপ্রাপ্ত তদন্ত কর্মকর্তা (ওসি) মাহবুব আলম বলেন, ‘ঘটনাস্থলে যেয়ে আমরা মেয়েটিকে একাই দাঁড়িয়ে থাকতে দেখেছি। কারা তাকে আটকে রেখেছে জিজ্ঞাসা করলে ওই যুবকগুলো চলে গেছে বলে মেয়েটি জানায়। পরে মেয়েটিকে আমরা ফাঁড়িতে নিয়ে এসে তার অভিভাবককে খবর দেই। আর এ ঘটনায় কোন মামলা বা অভিযোগ করেনি কেউ।’

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত