ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

তৃতীয় গ্রেডে উন্নীত হচ্ছে শিক্ষা ক্যাডারের ৪২৯ পদ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৯ মার্চ ২০১৯, ১৬:৪২

তৃতীয় গ্রেডে উন্নীত হচ্ছে  শিক্ষা ক্যাডারের ৪২৯ পদ

জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে শিক্ষা ক্যাডারের ৪২৯টি পদ ৩য় গ্রেডে উন্নীত করার প্রস্তাব। এছাড়া ১৫টি পদ ২য় গ্রেডে উন্নীত করার প্রস্তাব করা হয়েছে। সোমবার (১৮ মার্চ) মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে এসব পাঠানো হয়।

জানা গেছে, অধ্যাপক পদমর্যাদার (৪র্থ গ্রেডের) সরকারি কলেজের ২৭২টি অধ্যক্ষ ও ১৫৭টি পদ ৩য় গ্রেডে উন্নীত করার প্রস্তাব করেছে শিক্ষা মন্ত্রণালয়। অপর দিকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ৬টি পরিচালক পদ এবং নির্বাচিত ৯টি কলেজের অধ্যক্ষ পদসহ শিক্ষা ক্যাডারের ১৫টি পদ ২য় গ্রেডে উন্নীত করার প্রস্তাব করা হয়েছে।

মন্ত্রণালয় সূত্র জানায়, প্রধানমন্ত্রীর নির্দেশে ৩০টি দপ্তর-অধিদপ্তরের প্রধানদের পদ ২য় থেকে ১ম গ্রেডে উন্নীত হয়। কিন্তু শিক্ষা ক্যাডারে ২য় গ্রেডের পদ না থাকায় মহাপরিচালকের পদের সাথে পদসোপানের ধারাবাহিকতা রক্ষা করা যাচ্ছে না। এ প্রেক্ষিতে অধিদপ্তরে ২য় নির্বাহী অর্থাৎ পরচিলাকের ৬টি পদ এবং নির্বাচিত কলেজে ৯টি অধ্যক্ষের পদসহ মোট ১৫টি পদ ২য় গ্রেডে উন্নীত করার প্রস্তাব পাঠানো হয়েছে। আর একই কারণে ৪র্থ গ্রেডের অর্থাৎ অধ্যাপক পদমর্যাদার সরকারি কলেজের ২৭২টি পদ ও ১৫৭টি উপাধ্যক্ষের পদ ৩য় গ্রেডে উন্নীত করার প্রস্তাব করা হয়েছে।

  • সর্বশেষ
  • পঠিত