ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

জাককানইবিতে নাট্যবিদ্যা গবেষণা জার্নালের পাঠ উন্মোচন

  জাককানইবি প্রতিনিধি

প্রকাশ : ২৬ জুন ২০১৯, ২০:০৮

জাককানইবিতে নাট্যবিদ্যা গবেষণা জার্নালের পাঠ উন্মোচন

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) কনফারেন্স কক্ষে নাট্যকলা ও পরিবেশনা বিদ্যা বিভাগের নিয়মিত প্রকাশনা ও গবেষণা জার্নাল নাট্যবিদ্যার ২য় সংখ্যার পাঠ উন্মোচন করা হয়েছে।

বুধবার বিকেলে নাট্যবিদ্যা গবেষণা জার্নালের পাঠ উন্মোচন অনুষ্ঠানের আয়োজন করে বিভাগটি। এসময় জার্নাল দিয়ে অতিথিদের বরণ করে নেন বিভাগের শিক্ষার্থীরা।

পাঠ উন্মোচন ও আলোচনা সভায় বিভাগটির প্রভাষক মাজহারুল হোসেন তোকদারের সঞ্চালনায় এবং বিভাগীয় প্রধান ইসমত আরা ভূঁইয়া ইলার সভাপতিত্বে নাট্যবিদ্যা ২য় সংখ্যার পাঠ উন্মোচন করেন বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন নাট্যবিদ্যা সম্পাদনা পর্ষদের সদস্য ড. মো.কামাল উদ্দীন। অনুষ্ঠানে আলোচক হিসেবে বক্তব্য রাখেন নাট্যবিদ্যা সম্পাদনা পর্ষদের সদস্য আল্ জাবির।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাককানইবি ট্রেজারার প্রফেসর জালাল উদ্দীন। আরো বক্তব্য রাখেন জাককানইবি গবেষণা ও সম্প্রসারণের পরিচালক প্রফেসর ড. বিজয় ভূষণ দাস।

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় পরিবহন প্রশাসক ড. এমদাদুর রাশেদ সুখন, প্রক্টর উজ্জ্বল কুমার প্রধান, জনসংযোগ কর্মকর্তা এস এম হাফিজুর রহমান সহ অনেকেই।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়ে মাত্র দুটি বিভাগ গবেষণা গ্রন্থ প্রকাশ করেছে। এর মধ্যে টানা দ্বিতীয়বারের মতো নাট্যকলা বিভাগ এটির আয়োজন করেছে। যেটি প্রশংসার দাবি রাখে।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত