ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬ আপডেট : ৭ মিনিট আগে English

প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০১৯, ২৩:১১

প্রিন্ট

নুরকে রাব্বানীর হুমকি

নুরকে রাব্বানীর হুমকি
জার্নাল ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাধারণ সম্পাদক (জিএস) গোলাম রাব্বানীর পদত্যাগ দাবি করেছেন ভিপি নুরুল হক নুর। আর পাল্টা জবাবে ডাকসুতে ষড়যন্ত্র হলে এর দাঁতভাঙা জবাব দেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন জিএস গোলাম রাব্বানী।

সোমবার এ বিষয়ে জানতে চাইলে উভয় নেতা গণমাধ্যমকে এসব কথা বলেন।

ভিপি নুরের দাবি, ডাকসুর সভাপতি চাইলে নৈতিক স্খলনের দায়ে যে কাউকে বরখাস্ত করতে পারেন। ইতোমধ্যে অনৈতিক কর্মকাণ্ড এবং অবৈধ আর্থিক লেনদেনের দায়ে গোলাম রাব্বানীকে ছাত্রলীগের সাধারণ সম্পাদকের পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। আওয়ামী লীগ যদি এ বিষয়ে আপসহীন হয় তাহলে ডাকসু কেন পারবে না?

ডাকসু নির্বাচনের আগ মুহূর্তে ৩৪ জন শিক্ষার্থীকে অবৈধভাবে ভর্তি করা হয়েছে উল্লেখ করে নুর বলেন, ‘আমরা জানতে পেরেছি নির্বাচনের সময় ৩৪ জন শিক্ষার্থীকে অনিয়ম, জালিয়াতি করে ভর্তি করা হয়েছে, যাদের মধ্যে আটজন ডাকসুতে নির্বাচিতও হয়েছেন। এই ভর্তি প্রক্রিয়ার সঙ্গে ব্যবসায় অনুষদের ডিনের সংশ্লিষ্টতা রয়েছে, তাই আমার পক্ষে থেকে জিএস, কোষাধ্যক্ষ এবং জালিয়াতি করে ভর্তি হওয়া সাত জন প্রতিনিধির পদত্যাগ দাবি করছি।’

অন্যদিকে, ডাকসু’র জিএস গোলাম রাব্বানীর দাবি, ষড়যন্ত্রের শিকার হয়ে তিনি সংগঠনের (ছাত্রলীগ) পদ হারিয়েছেন। এবার যদি তার ডাকসু পদ নিয়ে ষড়যন্ত্র হয় তাহলে এর দাঁতভাঙা জবাব দেবেন বলে প্রতিপক্ষকে হুঁশিয়ারি দিয়েছেন তিনি। বলেন, ভিপি নুরকে বলবেন এসব কথা না বলতে। ছাত্রলীগের বিষয়টা আমাদের দলীয় অভ্যন্তরীণ বিষয়। যেখানে আমি শিক্ষার্থীদের ভোটে নির্বাচিত হয়েছি, সেখানে আমার পদত্যাগ চাওয়াটা হলো গণমাধ্যমকে আকৃষ্ট করা।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. আখতারুজ্জামান বলেছেন, কোনও ব্যক্তির ইচ্ছা-অনিচ্ছা বা একক কোনও বিষয়ে নয়, ডাকসু চলবে এর গঠনতন্ত্র অনুযায়ী।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত