ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

বেসরকারি শিক্ষকদের বিএড স্কেল প্রদানের সিদ্ধান্ত

বেসরকারি শিক্ষকদের বিএড স্কেল প্রদানের সিদ্ধান্ত

বেসরকারি স্কুল-কলেজ ১ হাজার ২৩৯ জন শিক্ষককে বিএড স্কেল দেয়ার সিদ্ধান্ত নিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের এমপিও কমিটি। রোববার (২২ সেপ্টেম্বর) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে অনুষ্ঠিত কমিটির নিয়মিত সভায় এ সিদ্ধান্ত হয়। প্রতি বিজোড় মাসে এ সভা হয়।

পদাধিকার বলে সভায় সভাপতিত্ব করেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মো. গোলাম ফারুক। শিক্ষা অধিদপ্তরের একটি সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

জানা গেছে, স্কুল-কলেজের ১ হাজার ২৩৯ জন শিক্ষকের মধ্যে বরিশাল অঞ্চলের ১৩৫ জন, চট্টগ্রামের ৫১ জন, কুমিল্লার ১০১ জন, ঢাকার ১৭০ জন, খুলনার ২০৩ জন, ময়মনসিংহের ১৫৯ জন, রাজশাহীর ২১৬ জন, রংপুরের ১৩৩ জন এবং সিলেট অঞ্চলের ৭১ জন শিক্ষককে বিএড স্কেল দেয়ার সিদ্ধান্ত নিয়েছে এমপিও কমিটি। এদিকে মাদরাসা শিক্ষক-কর্মচারীদের নতুন এমপিও সফটওয়্যার মেমিসে তথ্য অন্তর্ভুক্তির জন্য ইএমআইএস সেল থেকে তথ্য নেয়া হচ্ছে। তাই সেপ্টেম্বর মাসের এমপিও কমিটি মাদরাসার শিক্ষক-কর্মচারীদের বিএড স্কেল প্রদান করা হয়নি। গত ১১ সেপ্টেম্বর ইএমআইএস সেলে মাদরাসা শিক্ষকদের অনলাইন ও অফলাইনে নতুন এমপিওভুক্তি, বকেয়া বেতন-ভাতা পরিশোধ ও তথ্য সংশোধনী কার্যক্রম স্থগিত করেছে মাদরাসা শিক্ষা অধিদপ্তর।

এছাড়া সভায় এমপিভুক্ত পদে কর্মরত ইনডেক্সবিহীন শিক্ষকদের এমপিওভুক্তি, অভিজ্ঞতার উচ্চতর স্কেল, সহকারী অধ্যাপক পদের স্কেল, টাইমস্কেল ও সিলেকশন গ্রেড, বিএড বা কামিল স্কেল, সহকারী লাইব্রেরিয়ান পদের এমপিওসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।

  • সর্বশেষ
  • পঠিত