ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

ঢাবিতে দু’দিনব্যাপী গণিত সম্মেলন শুরু

  ঢাবি প্রতিনিধি

প্রকাশ : ১১ এপ্রিল ২০২১, ১৫:৪০

ঢাবিতে দু’দিনব্যাপী গণিত সম্মেলন শুরু
ফাইল ছবি।

ঢাকা বিশ্ববিদ্যালয় ও গণিত বিভাগের শতবর্ষ উদ্যাপন উপলক্ষে গণিত বিভাগের উদ্যোগে 'ইন্টারন্যাশনাল ই-কনফারেন্স ওন ম্যাথমেথিক্স এ্যান্ড ইট’স এপ্লিকেশন' (International E-conference on Mathematics and its Applications) শীর্ষক দু’দিনব্যাপী আন্তর্জাতিক গণিত সম্মেলন শুরু হয়েছে।

গতকাল শনিবার ভার্চুয়ালি এই সম্মেলন শুরু হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে গতকাল সন্ধ্যায় এই সম্মেলন উদ্বোধন করেন।

উদ্বোধনী বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বিশ্ববিদ্যালয় ও গণিত বিভাগের শতবর্ষ উদ্যাপন উপলক্ষে এই সম্মেলন আয়োজন করায় আয়োজক এবং এতে অংশগ্রহণকারী প্রখ্যাত গণিতবিদদের আন্তরিক ধন্যবাদ জানান।

সম্মেলনে অংশগ্রহণের মাধ্যমে এই বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক ও নবীন গবেষকরা উপকৃত হবে এবং একাডেমিক উৎকর্ষ সাধনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। উপাচার্য গণিত শিক্ষা ও গবেষণার গুণগত মান বৃদ্ধি এবং বিশ্বমানে উত্তীর্ণ করার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় গণিত বিভাগের শিক্ষক-গবেষকদের প্রতি আহবান জানান।

গণিত বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক ড. সেলিনা পারভীনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অধ্যাপক ড. সমীর কুমার ভৌমিক স্বাগত বক্তব্য রাখেন। দু’দিনব্যাপী এই সম্মেলনে দেশ-বিদেশের গবেষকগণ ৬টি বৈজ্ঞানিক বিষয়ের উপর প্রবন্ধ উপস্থাপন করবেন।

এই সম্মেলনে দেশ-বিদেশের বরেণ্য গণিতবিদ, শিক্ষক, শিক্ষার্থী ও গবেষকগণ অংশগ্রহণ করছেন।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত