ঢাকা, শুক্রবার, ০২ অক্টোবর ২০২০, ১৮ আশ্বিন ১৪২৭ আপডেট : ৩৫ মিনিট আগে English

প্রকাশ : ০৫ আগস্ট ২০২০, ২০:১৮

প্রিন্ট

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ গ্রেপ্তার ১৬

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ গ্রেপ্তার ১৬
জার্নাল ডেস্ক

মালয়েশিয়ায় জাল কাগজপত্র বিক্রির অভিযোগে বাংলাদেশিসহ ১৬ জনকে গ্রেপ্তার করেছে ইমিগ্রেশন বিভাগ। বুধবার (৫ আগস্ট) এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেছেন ইমিগ্রেশন মহাপরিচালক দাতুক খায়রুল দাযায়মি দাউদ।

তিনি বলেন, দীর্ঘ দুই মাস নজরদারি শেষে ৪ আগস্ট জালান লেবুহ পুডুতে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করে পুলিশ। এসময় জব্দ করা হয়েছে, ১৩ টি জাল ভিসা কার্ড, ৩৫ টি নকল শরনার্থী (ইউএনএইচসিআর) কার্ড, ৬ টি জাল (ইউএনএইচসিআর) চিঠি, ল্যাপটপ, প্রিন্টার ও ল্যামিনেশন মেশিন। তিনি আরো বলেন, এই সিন্ডিকেটি মায়ানমারের নাগরিকের কাছে নকল শরনার্থী (ইউএনএইচসিআর) কার্ডসহ ইমিগ্রেশনের জাল কাগজ পত্র বিক্রি করত। আমরা অভিযোগ পাওয়ার পর দুইমাসের নজরদারিতে দেখা গেছে, দিনে ৩০ থেকে ৫০ জন। দুই বছর ধরে কাজ করা এই সিন্ডিকেট প্রায় ৩০ হাজার নকল ইউএনএইচসিআর কার্ড বিক্রি করেছে এবং প্রতিটি জাল নথির জন্য ৪শত থেকে ৩ হাজার টাকা পর্যন্ত নিতো।

এছাড়াও কুরিয়ার সার্ভিসের মাধ্যমে দেশব্যাপী জাল কাগজ পত্র সাপ্লাই করে আসছে বলেও জানান তিনি। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে অভিবাসন বিরোধী আইনের অধীনে তদন্ত চলছে এবং তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে উল্লেখ করেন তিনি।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত