ঢাকা, সোমবার, ১০ মে ২০২১, ২৭ বৈশাখ ১৪২৮ আপডেট : ১৮ মিনিট আগে

প্রকাশ : ১৭ মার্চ ২০২১, ১৮:১১

প্রিন্ট

বুর্জ খলিফায় দেখা যাবে বঙ্গবন্ধুকে

বুর্জ খলিফায় দেখা যাবে বঙ্গবন্ধুকে
ছবি: সংগৃহীত

জার্নাল ডেস্ক

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বিশ্বের সর্বোচ্চ ভবনের গায়ে প্রদর্শিত হবে বঙ্গবন্ধুর ছবি। বঙ্গবন্ধুর ১০১তম জন্মবার্ষিকীতে আরব আমিরাতের দুবাইয়ে বিশ্বের সর্বোচ্চ ভবন বুর্জ আল খলিফায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘণ্টাব্যাপী ছবি প্রদর্শনের আয়োজন করা হয়েছে।

বাংলাদেশ সময় বুধবার রাত ১১টায় বঙ্গবন্ধুর বিভিন্ন ছবি বুর্জ আল খলিফার গায়ে ডিজিটালি প্রদর্শিত হবে বলে জানিয়েছেন আরব আমিরাতের আজমান প্রদেশে এক ঘরোয়া অনুষ্ঠানে দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. আবু জাফর।

তিনি জানিয়েছেন, কোনো কারিগরি ত্রুটি না ঘটলে বিশ্বের সর্বোচ্চ ভবন বুর্জ খলিফা এবং আবুধাবির সরকারি মালিকানাধীন আবুধাবি ন্যাশনাল অয়েল কোম্পানির সদর দপ্তরে নির্ধারিত সময়ে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে তার ছবি প্রদর্শিত হবে।’ আবুধাবি ন্যাশনাল অয়েল কোম্পানির মূল ভবনে সন্ধ্যা ৭টায় বঙ্গবন্ধুর ছবি প্রদর্শিত হবে বলে জানান তিনি।

বুর্জ আল খলিফায় ঘণ্টাব্যাপী প্রদর্শনীর ফলে আমিরাতে বসবাসরত নতুন প্রজন্মের প্রায় ২০০ দেশের নাগরিকের কাছে বঙ্গবন্ধুর কীর্তি পৌঁছানো সম্ভব হবে বলে রাষ্ট্রদূত মনে করেন।

দুই ভেন্যুতেই বাংলাদেশের জাতির জনকের ছবি প্রদর্শনীর পাশাপাশি মুজিব জন্মশতবর্ষ অনুষ্ঠানের ধারা বর্ণনা থাকবে ইংরেজি ও আরবিতে। স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় তা প্রচারিত হবে। ঢাকাস্থ সংযুক্ত আরব আমিরাত দূতাবাস এর ব্যবস্থাপনায় উদ্যোগটি নেয়া হয়েছে। আবুধাবীতে বাংলাদেশ দূতাবাস ও দুবাইয়ের বাংলাদেশ কনস্যুলেট এতে সার্বিক সমন্বয় সাধন করছে।

এর আগে ২০১৯ সালের ২৬ মার্চ বাংলাদেশের স্বাধীনতা দিবস উপলক্ষে দুবাইয়ের বুর্জ খলিফায় বাংলাদেশের পতাকার আদলে ২৫ সেকেন্ড স্থায়ী আলোকসজ্জা করা হয়েছিলো।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত