ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৬ মিনিট আগে
শিরোনাম

৫৩০ দিন পর এলো সিয়ামের সেই বিজ্ঞাপন

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৪১  
আপডেট :
 ১৯ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৫৩

৫৩০ দিন পর এলো সিয়ামের সেই বিজ্ঞাপন

প্রায় দুই বছর আগে জনসচেতনতামূলক একটি বিজ্ঞাপনচিত্রের মডেল হয়েছিলেন চিত্রনায়ক সিয়াম আহমেদ। মাদকের বিরুদ্ধে সোচ্চার হওয়া নিয়ে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অধীনে কোরিয়া সরকারের [এসপিও] অর্থায়নে ২০১৮ সালে বিজ্ঞাপনটি নির্মিত হয়েছিল।

প্রায় ৫৩০ দিন পর সম্প্রতি সেই বিজ্ঞাপনটি প্রচারে এসেছে। দেশের সব বেসরকারি টিভি চ্যানেলে এটি প্রচার হচ্ছে। বান্দরবান, ঢাকার বিভিন্ন লোকেশনে সেই বছরের ১লা সেপ্টেম্বরে চিত্রায়িত এই বিজ্ঞাপনটি নির্মাণ করেছিলেন টিএম ইমরান হোসেন।

তরুণরা যেন মাদককে ঘৃণা করে এবং মাদক জীবনের জন্য ক্ষতিকর- এই বার্তা নিয়েই তৈরি হয়েছে বিজ্ঞাপনটি। এতে একেবারেই ভিন্ন লুকেই দর্শকের সামনে হাজির হয়েছেন সিয়াম।

নির্মাণের পর প্রচারে আসতে এতটা সময় নেওয়ার কারণ হিসেবে নির্মাতা জানান, ‘কাজটা শেষ হয়েছে অনেক আগেই। কিন্তু যেহেতু এটা সরকারি প্রজেক্ট এবং কোরিয়া সরকারের [এসপিও] অর্থায়নে নির্মিত সেহেতু তাদের মন্ত্রণালয়ভিত্তিক কিছু বিলম্বের কারণে এটা প্রচারে আসতে একটু সময় নিয়েছে। এই কাজটার মাধ্যমে তরুণদের জন্য একটা মেসেজ দিতে চেয়েছি। আশা করি প্রজেক্টটা তরুণদের জন্য সচেতনতা হিসেবে কাজ করবে।’

সিয়াম বলেন, ‘আমি যে কনসেপ্ট বা প্রোডাক্টে বিশ্বাস করি না, সেগুলোতে কাজ করি না। আমি সবসময় মন থেকে চাই তরুণদের জন্য পজেটিভ মেসেজ দিতে। এ কাজটির মাধ্যমেও তাই চেয়েছি। যেহেতু এটা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাজ তাই চেয়েছি এই কাজটার মাধ্যমে তরুণদের মধ্যে একটা মেসেজ শেয়ার করতে যেটা দেশের জন্য কাজ করবে।’

‘দেশের জন্য কিছু করতে পারাটা সত্যিই অনেক আনন্দের। বিজ্ঞাপনের কাজের মাধ্যমে দেশের জন্য কিছু একটা করতে পেরেছি বলে আমার মনে হয়েছে। আশা করছি, এটি দেখে বিশেষ করে তরুণরা অনেক সচেতন হবেন।’ যোগ করেন সিয়াম।

এদিকে সিয়াম এখন ব্যস্ত রয়েছেন ‘অপারেশন সুন্দর’ সিনেমার শুটিং নিয়ে। ছবিটির শুটিংয়ে তিনি এখন সুন্দরবন রয়েছেন। কিছুদিন আগেই শেষ করেছেন তার ‘শান’ সিনেমার শুটিং। যেটি আসছে ঈদেই মুক্তি পাচ্ছে। এছাড়াও মুক্তির অপেক্ষায় রয়েছে তার অভিনীত ‘বিশ্ব সুন্দরী’, ‘পাপপুণ্য’। শিগগিরই শুরু করবেন নতুন দুই ছবি ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ ও ‘স্বপ্নবাজী’র কাজ।

বিজ্ঞাপনটি দেখতে এখানে ক্লিক করুন

আইএন

  • সর্বশেষ
  • পঠিত