ঢাকা, সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬ আপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ২২ মার্চ ২০২০, ১৭:৫১

প্রিন্ট

করোনা সচেতনতায় বান্নাহ’র ভিডিও বার্তা

করোনা সচেতনতায় বান্নাহ’র ভিডিও বার্তা

Evaly

বিনোদন ডেস্ক

একটা সময় বিভিন্ন বিষয়ে জনসাধারণের মধ্যে সচেতনতা তৈরি করতে টেলিভিশনে বিজ্ঞাপন, পালা গান ও ছোট ছোট নাটিকা প্রচার করা হতো। সেইগুলো দেখে মানুষ সচেতন হতো বেশ। বিভিন্ন রোগ বালাইয়ের সময় এই সচেতনতামূলক প্রচারগুলো ব্যাপক জনপ্রিয় ছিল। কিন্তু এখন আর সেগুলো খুব একটা দেখা যায় না।

সারাবিশ্বেই এখন আতঙ্কের নাম করোনাভাইরাস। বিভিন্ন দেশে আক্রান্ত হয়েছেন লক্ষাধিক মানুষ। এর প্রকোপ এসেছে বাংলাদেশেও। প্রতিদিন একের পর এক মানুষ করোনায় আক্রান্ত হচ্ছেন। মৃত্যুও ঘটছে। আর ঠিক সেই সময়েই এই ভাইরাস সম্পর্কে সচেতনতা তৈরি করতে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নিয়ে হাজির হয়েছেন নাট্য নির্মাতা মাবরুর রশীদ বান্নাহ।

করোনাকে অবহেলা করোনা শিরোনামে এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের মাধ্যমে জনসাধারণের মাঝে একটি সতর্কবার্তা দিতে চেয়েছেন তিনি। ৬ মিনিটের এই নাটিকায় তিনি করোনাভাইরাস কি, কোয়ারেন্টাইন কি এবং সেগুলো থেকে নিজেকে সুরক্ষা রাখতে কি করণীয় সেই বিষয়গুলোই তুলে ধরেছেন।

সম্প্রতি এটি আন্ডারগ্রাউন্ড ক্রিয়েটিভ ফ্যাক্টরি ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়েছে। চ্যানেলে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে বিবরণীতে করোনাভাইরাস সম্পর্কে তথ্য ও প্রতিকারের উপায় দেওয়া হয়েছে।

চীনের হুবেই প্রদেশের উহান থেকে বিশ্বজুড়ে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস (কোভিড-১৯)। বাংলাদেশেও করোনা ভাইরাসের প্রকোপ দেখা দিয়েছে। এখন পর্যন্ত দেশে এই রোগে আক্রান্ত হয়েছেন ২৭ জন। এরমধ্যে ৫ জন সুস্থ হয়ে বাসায় ফিরে গেছেন এবং মারা গেছেন ২ জন।

আইএন

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত