ঢাকা, শুক্রবার, ০২ অক্টোবর ২০২০, ১৮ আশ্বিন ১৪২৭ আপডেট : ২২ মিনিট আগে English

প্রকাশ : ০৪ আগস্ট ২০২০, ১৫:৫৮

প্রিন্ট

সালামি পেয়েছি কম, দিয়েছি বেশি: মেহজাবীন

সালামি পেয়েছি কম, দিয়েছি বেশি: মেহজাবীন
ইমরুল নূর

নানা সীমাবদ্ধতার মধ্য দিয়ে এই করোনা পরিস্থিতিতে ঈদের কাজ করেছেন টিভি পর্দার তুমুল ব্যস্ত ও জনপ্রিয় অভিনেত্রী মেহজাবীন চৌধুরী। শুরুর দিকে ফিরতে না পারলেও মাঝামাঝি সময়ে ফিরে শেষ করেছেন বেশ কিছু কাজ। এবার ঈদে তাঁর অভিনীত ১২টি নাটক প্রচারের তালিকায় রয়েছে; যার মধ্যে কিছু ইতিমধ্যেই প্রচার হয়েছে।

প্রচারিত হওয়া নাটকগুলোর মধ্যে বেশ ভালো সাড়া পেয়েছেন বিউ শুভ পরিচালিত ‘অবাক প্রেম’ ও মিজানুর রহমান আরিয়ান পরিচালিত ‘প্রাণপ্রিয়’ নাটক দুটিতে। দুটো নাটকেই মেহজাবীনের সঙ্গে জুটি বেঁধেছেন জিয়াউল ফারুক অপূর্ব। দুটো নাটকই মাত্র দুইদিনে ১ মিলিয়নেরও বেশি দর্শক দেখে ফেলেছেন এরইমধ্যে। কাজ দুটি থেকে বেশ ভালো সাড়া পাওয়ায় বেশ উচ্ছ্বসিত এই অভিনেত্রী।

মেহাজাবীন চৌধুরী বলেন, গেল রোজার ঈদে তো তেমন কাজ করতে পারিনি, এবার ঈদের আগ মূহুর্তে কাজে ফিরে চেষ্টা করেছি নতুন কিছু করার। নতুন পুরনো মিলিয়ে এবার ঈদে আমার ১২টি কাজ যাচ্ছে। অনেক সীমাবদ্ধতার মধ্য দিয়ে এবার আমরা কাজ করছি। তারপরও যতটা করতে পেরেছি তাতেই সন্তুষ্ট। আর কিছু নাটক প্রচার হয়েছে, বাকিগুলো প্রচারের অপেক্ষায়। যেগুলো প্রচার হয়েছে সেগুলো থেকে অনেক ভালো সাড়া ও পজেটিভ মন্তব্য পেয়েছি।

এবার ঈদে চেষ্টা করেছি ভিন্নতা রেখে কাজ করতে। তাই কিছু কমেডি, কিছু সিরিয়াস, কিছু রোমান্টিক, কিছু স্যাড সবকিছু মিলিয়ে কাজ করেছি। দর্শকরা এই কাজগুলো থেকে আমাকে একটু অন্যরকমভাবে দেখবে। তাঁদের জন্য সব ধরণের ফ্লেভার রেখেই কাজ করেছি।

ঈদ কেমন কাটালেন, এমন প্রশ্নে মেহজাবীন বলেন, ঈদ অন্যান্য সময়ের মতই কেটেছে, কোন নতুনত্ব নেই। কারণ দেশের পরিস্থিতির কারণে কোথাও বের হওয়া যাচ্ছে না। ঘরে বসেই পরিবারের সাথে সময় কাটিয়েছি। নিজের পাশাপাশি অন্যান্যদের কাজগুলো দেখেছি। অন্যান্যদের কাজগুলো দেখে নিজের মধ্যে ভুল ত্রুটি শোধরানোর বা নিজেকে আরও ডেভেলপ করার চেষ্টা করি সবসময়। এবার আশফাক নিপুণ পরিচালিত ‘অযান্ত্রিক’ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি দেখেছি। এই কাজটা বেশ ভালো লেগেছে আমার। এতে সাবিলা নূর অভিনয় করেছে। বেশ ভালো করেছে।

ঈদে সালামি নিয়ে অভিজ্ঞতা জানাতে গিয়ে তিনি বলেন, যখন ছোট ছিলাম তখন তো সবার কাছ থেকে সালামি পেতাম। এখনও পাই তবে এখন পাওয়ার চেয়ে দিতে হয় বেশি। এবার বাবা-মায়ের কাছ থেকে সালামি পেয়েছি যেটা প্রতিবারই পাই। আর আমার ছোট তিন ভাই-বোন রয়েছে তাদেরকে দিয়েছি। যেহেতু পরিস্থিতির কারণে কোন আত্মীয়স্বজনের বাসায় যাওয়ার সুযোগ নেই তাই এবার খুব বেশি একটা সালামি পাইনি। এবার সালামি পেয়েছি কম, দিয়েছি বেশি।

শুটিংয়ে ফিরবেন কবে থেকে, মেহাজাবিনের জবাব, ঈদের আগে যেহেতু খুব চাপ ছিলো তাই সর্বোচ্চ সতর্কতা মেনে কাজে ফিরেছি। অনেক সীমাবদ্ধতায় তাড়াহুড়ো করে কাজ করেছি চাপ নিয়ে। এখন যেহেতু ঈদ শেষ তাই কোন তাড়াহুড়ো করতে চাই না। আর এখন কোন চাপ নিতে চাচ্ছি না। তাই কিছুদিন বিশ্রাম নেবো। পরিস্থিতি বুঝে নিরাপত্তা মেনে যখন মনে হবে কাজ করা দরকার তখন কিছু কাজ করবো। টানা কাজ করবো না, অনেকটা সময় গ্যাপ দিয়ে দিয়ে কিছু ক্কাজ করবো। এখনও কাউকে শিডিউল দেইনি।

মেহজাবীন অভিনীত ‘বউ’ নাটকটি প্রচার হবে আজ রাত ১১টা ৩০ মিনিটে; বাংলাভিশনে, ‘স্পর্শে’ প্রচারিত হবে আজ রাত ১১টা ৩০ মিনিটে; আরটিভিতে, ‘নির্বাসন’ প্রচারিত হবে আজ রাতে; সিএমভির ইউটিউব চ্যানেলে, ‘একটু পর রোদ উঠবে’ প্রচারিত হবে আজ রাতে; বঙ্গবিডির ইউটিউব চ্যানেলে, ‘ছায়াছবি’ প্রচারিত হবে ঈদের পঞ্চম দিন রাত ১১ টায়; আরটিভিতে, ‘মিস্টার এন্ড মিস চাপাবাজ’ প্রচারিত হবে ঈদের পঞ্চম দিন রাত ৮.৩০ মিনিটে; দ্বীপ্ত টিভিতে, ‘ইম্পসিবল লাভ’ প্রচারিত হবে ঈদের সপ্তম দিন রাত ১১টা ৫০ মিনিটে; দীপ্ত টিভিতে।

আইএন

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত