ঢাকা, শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭ আপডেট : ৫৭ মিনিট আগে English

প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০২০, ১৫:১২

প্রিন্ট

অভিনেতা থেকে নাট্যকার জোভান

অভিনেতা থেকে নাট্যকার জোভান
বিনোদন প্রতিবেদক

ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা ফারহান আহমেদ জোভান এখন বেশ ব্যস্ত সময় করছেন। গতকাল ছিলো এই অভিনেতার জন্মদিন। জন্মদিনে অগণিত ভক্তনুরাগীসহ সহকর্মীদের শুভেচ্ছা ও ভালোবাসায় সিক্ত হয়েছেন তিনি। গেল ঈদে প্রচারিত হওয়া বেশ কিছু নাটক প্রশংসিত হয়েছে তার।

করোনা পরিস্থিতির সময়টাতে অন্যান্য তারকারা যেখানে শুটিংয়ে ফিরতে হিমসিম খাচ্ছিলেন সেই সময়েই রিস্ক নিয়ে ধারাবাহিকভাবে কাজ করেছেন জোভান। প্রায় প্রতিদিনই শুটিং করেছেন। গেল ঈদে সর্বোচ্চ নাটক প্রচারিত হয়েছে এই অভিনেতার। মোট ২৩টি নাটক। জোভান জানান, যে কয়টা কাজই করেছি পরিকল্পনামাফিক ও সতর্কতার সাথে করেছি। তবে কিছুটা ভয় তো ছিলোই। তাও চেষ্টা করেছি বেছে কাজ করার। একই রকমের গল্প বা চরিত্রে নিজেকে বারবার উপস্থাপন করতে চাইনা।

অভিনয়ের বাইরে নতুন পরিচয়েও হাজির হয়েছেন তিনি। তবে সেটা একান্তই গোপনে। কাউকে জানতেও দেননি। এরইমধ্যে লিখেছেন ৩টি নাটকের গল্প। ঈদের আগেই প্রচারিত হয়েছে ‘ফেক প্রেম’ নাটক। অভিনয়ের পাশাপাশি নাটকটি লিখেছেন জোভান নিজেই। এর আগেও দুইটি নাটক লিখেছেন বলেও জানান এই অভিনেতা।

তিনি বলেন, আমার ইচ্ছা ছিল সাংবাদিকতা বিষয়ে পড়াশোনা করার। কিন্তু পরিবারের সবার ইচ্ছায় শেষ পর্যন্ত অন্য বিষয়ে পড়াশোনা করতে হয়েছে। সাংবাদিক না হয়ে এখন অভিনেতা হয়ে গিয়েছি। আর গল্প তো লিখছি একান্তই নিজের ভালো লাগা থেকে। নাট্যকার হওয়ার স্বপ্ন কখনওই নেই। লেখালেখি করার নেশাটা আগে থেকেই ছিল। মনের মধ্যে যখন কোনো গল্পের আনাগোনা চলে, তখনই লেখার চেষ্টা করি। যতটুক মনে পড়ে ৪/৫টা নাটক হয়তো লিখেছি। ইচ্ছে আছে নিয়মিত লেখার। কারণ নিজের গল্পে কাজ করতে বেশ কমফোর্ট থাকা যায়, চরিত্রটা নিজে ধারণ করা যায় সহজেই। এখন দেখা যাক কি হয়!

বাংলাদেশ জার্নাল/ আইএন

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত