ঢাকা, সোমবার, ১২ এপ্রিল ২০২১, ২৯ চৈত্র ১৪২৭ আপডেট : ২ মিনিট আগে

প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১২:০২

প্রিন্ট

মুম্বাইয়ের ‘মাফিয়া কুইন’ আলিয়া ভাট

মুম্বাইয়ের ‘মাফিয়া কুইন’ আলিয়া ভাট
গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি সিনেমায় আলিয়া ভাটের চমক

বিনোদন ডেস্ক

দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে প্রকাশ্যে এলো আলিয়া ভাট অভিনীত ‘গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’ ছবির টিজার। যা দেখে অনেকেই মন্তব্য করেছেন, ‘বিশ্বাসই হচ্ছে না এটি আলিয়া ভাট!’ টিজারে তার দাপুটে উপস্থিতি সকলের নজর কেড়েছে।

টিজারে উঠে এসেছে, সাধারণ এক কিশোরীর নির্মম যৌনপল্লীর হর্তাকর্তা হয়ে ওঠার জার্নি। মুম্বাইয়ের কুখ্যাত রেড লাইট এলাকা কামাথিপুরা। সেই এলাকার ‘ম্যাডামজি’নামে পরিচিত ছিলেন গাঙ্গুবাই। সেই ভূমিকাতেই টিজারে উপস্থিত আলিয়া ভাট।

এই ছবির মধ্য দিয়ে প্রথমবার বানসালির সিনেমার নায়িকা হলেন আলিয়া। তিনি ছাড়াও ডন করিম লালার ভূমিকায় পর্দায় হাজির হবেন অজয় দেবগণ। এস হুসেন জাইদির লেখা বই ‘মাফিয়া কুইনস অফ মুম্বাই’ অবলম্বনে তৈরি হয়েছে এই ছবির চিত্রনাট্য।

ষাটের দশকে গোটা কামাথিপুরার কর্ত্রী ছিলেন গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি। খুব অল্প বয়সে জোড় করে যৌনবৃত্তিতে নামানো হয়েছিল তাকে। এরপর সেই গাঙ্গুবাই হয়ে উঠেছিলেন গোটা কামাথিপুরার হর্তাকর্তা। কিন্তু জোড় করে যেসব মেয়েদের এই পেশায় ঠেলে দেয়া হতো তাদের প্রতি সহানুভূতিশীল ছিলেন তিনি।

এস হুসেন জাইদির লেখা বই থেকে জানা যায়, মাত্র ১৬ বছর বয়সে বাবার হিসাবরক্ষকের সঙ্গে গঙ্গা হরজীবনদাস কাথিওয়াড়িয়া গুজরাত থেকে মুম্বাইয়ে পালিয়ে এসেছিলেন। কিন্তু প্রেমে ধোঁকা খেতে হয়েছিল এই কিশোরীকে। বিয়ে করেও স্বামী তাকে বিক্রি করে দেয়।

ডন করিম লালার একাধিক গ্যাং মেম্বার তাকে বারবার ধর্ষণ করে। তবুও হাল ছাড়েন না গাঙ্গুবাই। শেষমেষ করিম লালার সঙ্গে সাক্ষাৎ করেন তিনি। তাকে নিজের বোনের সম্মান দেয় করিম লালা। এরপরই কামাথিপুরায় একটি যৌনপল্লী শুরু করেন গাঙ্গুবাই।

প্রসঙ্গত, গেল বছরের সেপ্টেম্বরে প্রেক্ষাগৃহে মুক্তির কথা থাকলেও করোনার জেরে আটকে যায় ছবিটি। চলতি বছরের আগামী ৩০ জুলাই মুক্তি পাবে ‘গাঙ্গুবাই’। সূত্র- জি নিউজ

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত