ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮ আপডেট : ৭ মিনিট আগে

প্রকাশ : ০২ মে ২০২১, ১৭:২২

প্রিন্ট

অভিনয়টা আমার কাছে ভালোবাসার মতো: মাহিমা

অভিনয়টা আমার কাছে ভালোবাসার মতো: মাহিমা
মাখনুন সুলতানা মাহিমা

ইমরুল নূর

‘রঙঢঙ’ সিনেমার মধ্য দিয়ে পাঁচ বছর আগে শোবিজে নাম লিখিয়েছিলেন তরুণ অভিনেত্রী মাখনুন সুলতানা মাহিমা। আহসান সারোয়ার পরিচালিত এ ছবিটির শুটিং শেষ হলেও পরে আর তা মুক্তি পায়নি। তবে ছবিটির ‘বয়স ষোলোতে প্রেম’ গানটি মুক্তি পেলে তা দর্শকমহলে দারুণ সাড়া ফেলে। গানটি দিয়ে পরিচিতি পেতে শুরু করেন এ অভিনেত্রী।

এরপর মাঝে কয়েকবছর অভিনয়ে দেখা না গেলেও নিয়মিত ‘খেয়ালী’ গ্রুপ থিয়েটারের সঙ্গে যুক্ত ছিলেন তিনি। ২০১৮ সালের শেষের দিকে মাবরুর রশীদ বান্নাহ পরিচালিত ‘কল্প তরুর গল্প’ নাটক দিয়ে আবারও অভিনয়ে ফিরেন মাহিমা। এরপর একাধারে ১৫/১৬ টি নাটক, ৫/৬টি বিজ্ঞাপনের মডেল হিসেবে কাজ করেন। একটু একটু করে দর্শকমহলে পরিচিতি বাড়তে থাকে তার। ‘বদমাইশ পোলাপাইন’ ওয়েব সিরিজের দুই সিরিজ দিয়ে দারুণ দর্শকপ্রিয়তা পান।

এরমধ্যে আসছে ঈদের বিশেষ টেলিছবি ‘মরণোত্তম’ এর শুটিং শেষ করেছেন তিনি। সঞ্জয় সমদ্দার পরিচালিত এ ছবিটি নিয়ে বেশ উচ্ছ্বসিত মাহিমা বলেন, ‘এ কাজটি নিয়ে আমি ভীষণ আশাবাদী। কারণ, অনেকদিন পর নিজস্ব ট্র্যাকের বাইরে একদমই ভিন্ন একটা চরিত্রে কাজ করছি, যা এর আগে আমার করা হয়নি। এটা নিয়ে এখনই কিছু বলতে চাচ্ছি না, দর্শকরা দেখার পরই বুঝবে।’

ছোটবেলা থেকেই থিয়েটারের সঙ্গে যুক্ত থাকায় অভিনয় নিয়ে জড়তা নেই তার। তবে মাঝেমাঝে একটু জড়তা অনুভব করেন, যখন অনেক সিনিয়র শিল্পীরা থাকেন। নিজেকে দর্শকদের ভালোবাসার মানুষ হিসেবে গড়ে তুলে অভিনয়েই প্রতিষ্ঠিত করতে চান মাহিমা। তিনি বলেন, ‘অভিনয়টা আমার কাছে ভালোবাসার মতো। খুবই ভালো লাগে অভিনয় করতে। যখন কাজ শেষে দর্শকদের কাছ থেকে পজেটিভ মন্তব্য পাই, তখন ভীষণ আনন্দিত হই।

অভিনয়ের এখনও অনেক কিছু শেখার আছে। আমি একদমই নতুন। তারপরও অনেকের ভালোবাসা ও সাপোর্ট পাচ্ছি, এটা আমার জন্য পরম পাওয়া। নাটকে ভালো ভালো গল্পে কাজ করতে চাই। আর আমার যেহেতু শুরুটা সিনেমা দিয়েই সিনেমাও করতে চাই। তবে অবশ্যই ভালো গল্পে। প্রথম সিনেমাটা মুক্তি না পাওয়া নিয়ে মনে কিছুটা কষ্ট তো আছেই। তবে ‘বয়স ষোলোতে প্রেম’ গানটি থেকে অনেক সাড়া পেয়েছি আমি। তখন বাইরে বের হলে মনে হতো আমাকে যেনো অনেকেই চেনেন। দেখতাম মানুষ আমার দিকে তাকিয়ে থাকতো আর পাশেরজনকে বলতো দেখ দেখ গানের মেয়েটা।’

অভিনয়ের পাশাপাশি ভবিষ্যতে বিশেষ শিশুদের জন্য কাজ করতে চান মাহিমা। তাদের প্রতি একটা দুর্বলতা কাজ করে এ অভিনেত্রীর। শিশুদের জন্য কিছু করতে পারলে তার ভালো লাগবে বলেই জানান।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত