ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৪ মিনিট আগে
শিরোনাম

অনেক কিছু শেখার সুযোগ তৈরি হয়েছে : মাহিমা

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ২৭ নভেম্বর ২০২১, ১৭:১৫

অনেক কিছু শেখার সুযোগ তৈরি হয়েছে : মাহিমা
মাখনুন সুলতানা মাহিমা

মাঝে কিছুদিন বিরতি কাটিয়ে আবারও অভিনয়ে নিয়মিত হয়েছেন তরুণ অভিনেত্রী মাখনুন সুলতানা মাহিমা। গত ঈদে প্রচারিত হওয়া তার দুটি নাটকই বেশ প্রশংসা কুড়িয়েছে। এরপর একটা ছোট্ট বিরতিতে ছিলেন তিনি। সম্প্রতি কাজে ফিরে এরইমধ্যে শেষ করেছেন প্রায় ৮টির মত নাটক।

তার ভাষ্য, মাঝখানে কিছুদিন কাজ করিনি। এখন আবার নিয়মিত হয়েছি। পড়াশোনা সামলিয়ে কাজ করাটা মাঝে মাঝে একটু কঠিনই হয়ে পড়ে। তারপরও যেহেতু অভিনয়ের প্রতি আমার সবসময়ই একটা অন্যরকম ভালোবাসা কাজ করে, তাই চেষ্টা করি মিস না করার। এখন টানা কাজ করছি। এরমধ্যে ৮টা ফিকশন শেষ করেছি, সামনে আরও কয়েকটা কাজ রয়েছে।

মাহিমা বলেন, আমার কখনোই এমন স্বপ্ন বা ইচ্ছে ছিলো না যে, হুট করেই অনেক বড় কিছু হয়ে যাবো, স্টার হয়ে যাবো। এই বিষয়টা আমার খুবই অপছন্দের। আমি বিশ্বাস করি, পরিশ্রম করলে সেটার ফল ভালো হবেই। আমি একটু একটু করে শিখে সামনে এগিয়ে যেতে চাই। এক লাফে অনেকদূর যাওয়ার স্বপ্ন দেখার মেয়ে আমি নই। আমার এতটুকু সময়ে আমি যা পেয়েছি, যা করছি; তাতেই আমি অনেক অনেক খুশি। দর্শকরা আমার কাজ দেখেন, তাদের ভালো লাগা, মন্দ লাগা শেয়ার করেন। এটা বেশ ভালো লাগে।

অনেকেই অনেক সময় বলে থাকেন যে, আমি শুধু একই ঘরানার কিংবা একটা জোনেই কাজ করি! আমি কিন্তু সে জায়গা থেকে বের হয়ে নিজেকে প্রতিনিয়ত ভাঙ্গার চেষ্টা করছি। শুধু টিনেজ কিংবা প্রেম ভালোবাসার গল্পে বন্দি নই। এখন অনেক ভিন্ন ভিন্ন সুন্দর গল্পে কাজ করছি। ভিন্ন ভিন্ন চরিত্রে কাজ করার সুযোগ পাচ্ছি। ইউটিউব থেকে বের হয়ে এখন বিভিন্ন টেলিভিশনের কাজ করছি। ভালো গল্প বেছে কাজ করছি। সত্যি বলতে এখন আমি অনেক কিছু শিখছি। সিনিয়র শিল্পী কিংবা পরিচালকদের সঙ্গে কাজ করার সুবাদে তাদের থেকে অনেক কিছু শেখার সুযোগ তৈরি হয়েছে।

নতুন শিল্পীরা ইন্ডাস্ট্রিতে কতটা প্রতিবন্ধকতার শিকার হয়? এমন প্রশ্নে তার উত্তর, আমি আমার এই অল্প সময়ের ক্যারিয়ারে যতটুকু যা পেয়েছি, আলহামদুলিল্লাহ। তবে আমার কাছে মনে হয়, অনেক সময় নতুনদেরকে তেমনভাবে সুযোগ দেওয়া হয় না। তাদের জন্য ভালো কিছু করে দেখানোর মত সুযোগ দরকার। যদি পরিচালকরা নতুনদেরকে নিয়ে একটু ভাবেন, তাহলে নতুনরাও সামনে অনেক ভালো কিছু করতে পারবে।

ওটিটিতে কাজ প্রসঙ্গে মাহিমা জানান, এখন পর্যন্ত ওটিটি প্লাটফর্মের জন্য বেশ কিছু প্রস্তাবই পেয়েছেন কিন্তু মনের মতো না হওয়ায় সেগুলো করতে রাজি হননি তিনি। তিনি বলেন, কয়েকটা কাজের অফার এসেছিলো কিন্তু সেগুলোর গল্প আমার কাছে ভালো লাগে নি। ভালো গল্প এবং পছন্দ মতো চরিত্র পেলে অবশ্যই কাজ করবো। আমার কাছে চরিত্রটার সময় কতুটুকু সেটা ম্যাটার করে না, কিন্তু চরিত্রটার গভীরতা কিংবা গুরুত্ব কতটুকু সেটা দেখার চেষ্টা করি।

উল্লেখ্য, ‘রঙঢঙ’ সিনেমার মধ্য দিয়ে ৫ বছর আগে শোবিজে নাম লিখিয়েছিলেন মাখনুন সুলতানা মাহিমা। আহসান সারোয়ার পরিচালিত এ ছবিটির শুটিং শেষ হলেও পরে আর তা মুক্তি পায়নি। তবে ছবিটির ‘বয়স ষোলোতে প্রেম’ গানটি মুক্তি পেলে তা দর্শকমহলে দারুণ সাড়া ফেলে। গানটি দিয়ে পরিচিতি পেতে শুরু করেন এ অভিনেত্রী।

এরপর মাঝে কয়েকবছর অভিনয়ে দেখা না গেলেও নিয়মিত ‘খেয়ালী’ গ্রুপ থিয়েটারের সঙ্গে যুক্ত ছিলেন তিনি। ২০১৮ সালের শেষের দিকে মাবরুর রশীদ বান্নাহ পরিচালিত ‘কল্প তরুর গল্প’ নাটক দিয়ে আবারও অভিনয়ে ফিরেন মাহিমা। এরপর একাধারে ২০টিরও বেশি নাটক, ৫/৬টি বিজ্ঞাপনের মডেল হিসেবে কাজ করেন। একটু একটু করে দর্শকমহলে পরিচিতি বাড়তে থাকে তার। ‘বদমাইশ পোলাপাইন’ ওয়েব সিরিজের দুই সিরিজ দিয়ে দারুণ দর্শকপ্রিয়তা পান। সেইসাথে সঞ্জয় সমদ্দার পরিচালিত ‘মরণোত্তম’ দিয়ে ব্যাপক সাড়া পান।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত