ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

‘আমি পোশাকের শালীনতায় বিশ্বাসী’

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ২৩ মার্চ ২০১৮, ১৫:৩০

‘আমি পোশাকের শালীনতায় বিশ্বাসী’

টেলিভিশন নাটক ও চলচ্চিত্রের দাপুটে অভিনেতা মোশাররফ করিম। দেশব্যাপী তার জনপ্রিয়তা নিয়ে বাড়িয়ে বলার কিছু নেই। তার অভিনয়ের মুগ্ধ দর্শক সবাই। সম্প্রতি তিনি প্রথমবারের মতো টেলিভিশন অনুষ্ঠান উপস্থাপনা করেছেন। সামাজিক সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে নির্মিত সেই অনুষ্ঠানের নাম ‘জাগো বাংলাদেশ’।

এই অনুষ্ঠানের একটি পর্বে তিনি ধর্ষণ ও নারী নির্যাতন নিয়ে কথা বলেন। সেখানেই তিনি বলেন, ধর্ষণের জন্য শুধু নারীদের পোষাক দায়ী হতে পারে না। যদি পোশাকই দায়ী হবে, তাহলে ৭ বছরের মেয়েটা ধর্ষণের শিকার হলো কেন? বোরকা পরা মেয়েটা কেন ধর্ষণের শিকার হলো? এক্ষেত্রে কী যুক্তি দেবেন? আসলে এটা মানসিকতার অবক্ষয়।

মোশাররফ করিমের এমন মন্তব্যেই ফুঁসে ওঠে কিছু মানুষ। ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগ তুলছেন অনেকেই। সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি নিয়ে রীতিমত বিতর্কের ঝড় বইছে।

তবে বিষয়টিকে মোশাররফ করিম আরও পরিস্কার করেছেন। নিজের অফিশিয়াল ফেসবুক পেজ থেকে একটি স্ট্যাটাস দিয়ে তিনি বলেন, চ্যানেল ২৪-এর আমার উপস্থাপিত একটি অনুষ্ঠানের একটি অংশে আমার কথায় অনেকে আহত হয়েছেন। আমি অত্যন্ত দুঃখিত। আমি যা বলতে চেয়েছি তা হয়ত পরিষ্কার হয়নি।

তিনি আরও বলেন, আমি পোশাকের শালীনতায় বিশ্বাসী। এবং তার প্রয়োজন আছে। এই কথাটি সেখানে প্রকাশ পায়নি। ধর্মীয় অনুভূতিতে আঘাত করা আমার অভিপ্রায় না। এ ভুল অনিচ্ছাকৃত। আমি অত্যন্ত দুঃখিত। দয়া করে সবাই ক্ষমা করবেন।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের আলোচিত টিভি শো ‘টেডএক্স’ ও ভারতের ‘সত্যমেভ জয়তে’র অনুপ্রেরণায় তৈরি হয়েছে ‘জাগো বাংলাদেশ’। অনুষ্ঠানটি প্রতি শনিবার রাত সাড়ে ৮টায় চ্যানেল টুয়েন্টিফোর’-এ প্রচার হয়।

কেআই/

  • সর্বশেষ
  • পঠিত