ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

প্রথম রমজান থেকে কেকা ফেরদৌসীর রান্নার অনুষ্ঠান

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ১৮ মে ২০১৮, ১৫:৪৩

প্রথম রমজান থেকে কেকা ফেরদৌসীর রান্নার অনুষ্ঠান

রমজান মাস সংযমের মাস হলেও এই মাসে মানুষের খাদ্যাভ্যাসে বৈচিত্র দেখা যায়। নানা রকমের খাবারে ভরে ওঠে ইফতার ও সেহরির আয়োজন। এই মাসে ধর্মীয় ভাবগাম্ভীর্য বজায় রেখে বিভিন্ন রান্নার অনুষ্ঠান প্রচারিত হয় টেলিভিশন চ্যানেলগুলোতে। তার মধ্যে সবচেয়ে পরিচিত অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কেকা ফেরদৌসী।

চ্যানেল আইতে প্রতি বছর রমজানে প্রচার হওয়া এই অনুষ্ঠানের নাম ‘মনোহর ইফতার’। প্রতিদিন ইফতারের আগে প্রচারিত অনুষ্ঠানটিতে নিজের উপস্থাপনায় বিভিন্ন রান্নার পদ্ধতি জানান কেকা ফেরদৌসী।

‘মনোহর ইফতার’ অনুষ্ঠানের সবচেয়ে বড় বিশেষত্ব হচ্ছে এটি বাংলাদেশের টেলিভিশন ইতিহাসে ইতফার নিয়ে সর্বপ্রথম ধারাবাহিক অনুষ্ঠান। যা কিনা এ বছর ২০ বছর পূর্ণ করছে। ১৯৯৮ সালে চ্যানেল আইতে কেকা ফেরদৌসী এই অনুষ্ঠানের সূচনা করেন।

প্রতিবারের মতো এবারের ‘মনোহর ইফতার’ অনুষ্ঠানে রান্নার পদ্ধতি শেখানোর পাশাপাশি থাকছে স্বাস্থ্য বিষয়ক পরামর্শ। এছাড়া প্রত্যেক পর্বেই একজন করে বিভিন্ন অঙ্গনের তারকা উপস্থিত থাকবেন। এ বছর কেকা ফেরদৌসীর সঙ্গে অনুষ্ঠানে অংশ নিতে দেখা যাবে দিলারা জামান, ইমদাদুল হক মিলন, কুসুম সিকদার, মেহরীন, নুসরাত ফারিয়া, শাহনাজ বেলীসহ অনেককেই।

কেআই/

  • সর্বশেষ
  • পঠিত