ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

অমিতাভের ছবিতে ‘সুপারস্টার’ শাকিব

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ১৫ জুলাই ২০১৮, ১৬:২৭  
আপডেট :
 ১৫ জুলাই ২০১৮, ১৬:৩৩

অমিতাভের ছবিতে ‘সুপারস্টার’ শাকিব

একটি সিনেমা পরিচালনা করেই তুমুল সাফল্য পেয়েছেন গুণী নির্মাতা অমিতাভ রেজা চৌধুরী। ২০১৬ সালে তার পরিচালিত ‘আয়নাবাজি’ গোটা দেশে ঝড় তোলে। শুধু দর্শকপ্রিয়তাই নয়, জাতীয় চলচ্চিত্র পুরস্কারেও বাজিমাত করে ছবিটি। ৭টি বিভাগে পুরস্কার জিতে নেয় এই ছবি।

এবার অমিতাভ রেজা নির্মাণ করতে চলেছেন নতুন ছবি ‘রিকশা গার্ল’। ছবিটির ঘোষণা অনেক আগেই দিয়েছিলেন। কিন্তু সব মিলে কাজটা শুরু হয়নি এখনো। তবে এবার বেশ বড় চমক নিয়েই শুরু হতে চলেছে এই ছবির কাজ। কেননা ছবিটিতে অভিনয় করবেন সুপারস্টার শাকিব খান। এতো দিন গুঞ্জন হিসেবে শোনা গেলেও এবার অমিতাভ রেজা নিজেই জানিয়েছেন এই কথা।

অমিতাভ রেজা জানান, ‘রিকশা গার্ল’ ছবিতে শাকিব খান একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করবেন। মজার ব্যাপার হচ্ছে, তাকে ছবিতে নায়ক হিসেবেই উপস্থাপন করা হবে। অর্থাৎ তিনি বাস্তবে যেই অবস্থানে রয়েছেন, ঠিক এমনই চরিত্রে দেখা যাবে তাকে। অনেকে এটাকে অতিথি চরিত্র ভাবতে পারেন। কিন্তু না, এটা অতিথি চরিত্র না। ছবির গল্পের অন্যতম গুরুত্বপূর্ণ অংশ এই চরিত্র।

এরই মধ্যে শাকিব খানের সঙ্গে প্রাথমিক আলাপ হয়েছে বলে জানিয়েছেন অমিতাভ রেজা চৌধুরী। গল্প ও উপস্থাপনের কথা শুনে শাকিব খানও কাজটি করতে আগ্রহ প্রকাশ করেছেন। আগামী মাসে আনুষ্ঠানিকভাবে চুক্তিবদ্ধ হবেন। শুটিংয়ের জন্য অক্টোবর ও নভেম্বর মাসকে বেছে নেয়া হয়েছে।

শুধু ‘রিকশা গার্ল’ই নয়, অমিতাভ রেজার নতুন আরেকটি সিনেমার কথা জানা গেছে রোববার (১৫ জুলাই)। জাজ মাল্টিমিডিয়ার প্রযোজনায় ছবিটির নাম ‘পুনরুজ্জীবন’। এই ছবিতেও নাকি শাকিব খান অভিনয় করতে পারেন। তবে সেটা এখনো নিশ্চিত নয়। ‘রিকশা গার্ল’ মুক্তির পর ওই ছবির বিষয়ে জানানো হবে।

জানা গেছে, ‘রিকশা গার্ল’ ছবিটি মূলত নারীর ক্ষমতায়ন নিয়ে। এতে একজন ২০ বছর বয়সী তরুণীকে দেখা যাবে মূল চরিত্রে। তার পরিচয় এখনই প্রকাশ করতে চাইছেন না পরিচালক। জানিয়েছেন, এটা একটা চমক হিসেবে থাক।

‘রিকশা গার্ল’ মূলত ভারতীয় বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের লেখিকা মিতালি পারকিনসের কিশোর সাহিত্য। বইটি ২০০৭ সালে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে সর্বাধিক বিক্রির তালিকার শীর্ষে ছিল। এই উপন্যাস অবলম্বনেই নির্মিত হবে ‘রিকশা গার্ল’ সিনেমা। এর চিত্রনাট্য লিখেছেন শর্বরী জোহরা আহমেদ। ছবিটি প্রযোজনা করবেন মার্কিন প্রযোজক এরিক জে অ্যাডামস।

বাংলাদেশ জার্নাল/কেআই/

  • সর্বশেষ
  • পঠিত