ঢাকা, রবিবার, ১৮ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬ আপডেট : ৫ মিনিট আগে English

প্রকাশ : ১৫ জুলাই ২০১৯, ২৩:৪৭

প্রিন্ট

ব্যান্ড ‘আগুন্তক’-এর পথচলার এক যুগ

ব্যান্ড ‘আগুন্তক’-এর পথচলার এক যুগ
নাজমুল হোসেন

‘আগুন্তক’ নামটাই যেন কেমন অদ্ভুত শুনতে। কিন্ত এই অদ্ভুত নামটাকে জনপ্রিয় করে তুলতে কয়েকজন বাউন্ডুলে কিশোরের হাত রয়েছে। আজকের এই দিনে কয়েকজন ‘ক্ষ্যাপাটে’ সংগীতপ্রেমী কিশোরের হাত ধরে পথচলা শুরু করে বাংলাদেশের ব্যান্ড সংগীতের অন্যতম নবীন ও উদীয়মান নক্ষত্র ব্যান্ড ‘আগুন্তক’। শুভ জন্মদিন ব্যান্ড ‘আগুন্তুক’।

সেই ২০০৭ এর ১৫ জুলাই তিন কিশোর এহসান তপু, সাকিব এবং শীষের হাত ধরে যাত্রা শুরু এ ব্যান্ড দলটির। সেই শুরু হলেও যাত্রাপথে এসেছে নানাবিধ সমস্যা, পার হতে হয়েছে দীর্ঘ চড়াই উৎরাই। তারপরেও দীর্ঘ এক যুগ ধরে রক ঘরানার ব্যান্ডটি তাদের কার্যক্রম চালিয়ে গিয়েছে। ফলশ্রুতিতে একে একে ‘কৃতদাস’, ‘কালের শাসন’ ও ‘দাসত্ব’ নামক তিনটি এ্যালবাম প্রকাশিত হয় ল্যাম্পপোস্ট মিউজিক প্রোডাকশনের ব্যানারে।

দীর্ঘ এই পথচলায় সাকিব ও শীষ অনিয়মিত হয়ে পড়লে অন্যতম ফাউন্ডার মেম্বার ও ফ্রন্টম্যান এহসান তপু ব্যান্ডটির হাল ধরে রেখেছেন এখন অবধি। বর্তমানে ব্যান্ডটিতে মেম্বার হিসাবে রয়েছেন গিটারে পল্লব, ব্যাজ গিটারে রানা, ড্রামসে দীপংকর সিনহা, কিবোর্ডে রাফিদ এবং ভোকালে এহসান তপু।

চলতি বছরের শেষ দিকে তারা নতুন গান রিলিজ দেয়ার আশাবাদ ব্যক্ত করেছেন। ব্যান্ড ‘আগুন্তক’ এই দীর্ঘ পথচলার সঙ্গী হিসাবে তাদের সকল শ্রোতা, ভক্ত ও শুভানুধ্যায়ীদের কাছে দোয়া ও আশীর্বাদ চেয়েছেন।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত
close
close