ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬ আপডেট : ২ ঘন্টা আগে English

প্রকাশ : ২৩ আগস্ট ২০১৯, ১৬:৫৫

প্রিন্ট

আমি এখনো শিখছি: ফারহান

আমি এখনো শিখছি: ফারহান
ফাইল ছবি
বিনোদন ডেস্ক

মুসফিক আর ফারহান। রেডিও জকি থেকে নাম লিখিয়েছেন টিভি নাটকে। একের পর এক জনপ্রিয় নাটক উপহার দিয়ে হয়ে উঠেছেন ছোটপর্দার জনপ্রিয় মুখ। সমসাময়িক ব্যস্ততা নিয়ে তিনি কথা বলেছেন বাংলাদেশ জার্নালের সাথে। সঙ্গে ছিলেন নাজমুল হোসেন।

বাংলাদেশ জার্নাল: মিডিয়ার শুরুটা কিভাবে হয়েছিলো?

ফারহান: রেডিও জকি হিসেবে মিডিয়ার পথচলা শুরু হয়। রেডিওতে ভালোই চলছিল। পরিচয় হলো পরিচালক মাবরুর রশীদ বান্নাহর সঙ্গে। তিনি উৎসাহ দিলেন, ‘তুমি তো অভিনয় করতে পার’। বান্নাহ’র হাত ধরেই নাটকে আসা। প্রথম নাটক ‘একটি তিন মাসের গল্প’। নাটকের মূল চরিত্রে ছিলেন আফরান নিশো ও শবনম ফারিয়া। এরপর থেকেই একের পর এক কাজ করছি।

বাংলাদেশ জার্নাল: এবারের ঈদে তো আপনার অনেকগুলো নাটক প্রচারিত হলো, এরমধ্যে উল্লেখযোগ্য কোনগুলো?

ফারহান: এবারের ঈদে আমার ২২টি সিঙ্গেল নাটক প্রচারে এসেছে। প্রায় প্রতিটা নাটকই উল্লেখযোগ্য। তার মধ্যে কীটনাশক, থার্ড জেন্ডার, ডাবল ট্রাবল, ছেলেটির দোষ কোথায়, দ্যা ফূল অন্যতম।

বাংলাদেশ জার্নাল: ‘কীটনাশক’ নাটক প্রসঙ্গে বলেন?

ফারহান: কীটনাশক হচ্ছে এবারের ঈদের আমার সব চেয়ে পছন্দের কাজ। ‘কীটনাশক’ এমন একটা কাজ, যে কাজটায় আমি বিভিন্ন চরিত্রে অভিনয় করেছি। ব্যাপারটা এমন যে একই নাটকে নানান চরিত্রে অভিনয় করছি। এখানে স্বামী এবং স্ত্রীর মধ্যকার যে ভালোবাসাটা আছে সেটা দেখবে দর্শকরা। বর্তমান সমাজের যে অবস্থা আছে সেটাই ফুটিয়ে তোলা হয়েছে। নাটকটি পরিচালনা করেছেন তৌহিদ আশরাফ।

বাংলাদেশ জার্নাল: কোন ধরণের চরিত্রে অভিনয় করতে পছন্দ করেন?

ফারহান: আলাদাভাবে কোনো ধরণ নেই। সব চরিত্রেই অভিনয় করতে আগ্রহী আমি।

বাংলাদেশ জার্নাল: বর্তমান নাটকের মান সম্পর্কে বলেন?

ফারহান: আসলে এখনকার নাটক ইউটিউব বেসড হওয়াতে নাটকের বাজেট আগের তুলনায় অনেক কমে গিয়েছে। যার কারণে নাটকের মান ভালো হচ্ছে না। যেমন ধরুন, বাজেট কম হওয়াতে স্ক্রিপ্ট ভালো থাকা স্বত্বেও বাজেটের অভাবে নাটকটা ঐভাবে ফুটিয়ে তুলতে পারিনা, কিংবা পারছে না। তবে আমি সেই সকল ডিরেক্টরদের স্যালুট জানাই যারা কিনা এই অল্প বাজেট নিয়েও ভালো ভালো কাজ করে যাচ্ছেন। তবে দেখা যায় যে. দিনশেষে তারা ৫শ’ টাকা নিয়েও বাড়ি ফিরতে পারেনা। এটা পুরোটাই আমার ব্যক্তিগত অভিমত।

বাংলাদেশ জার্নাল: বড় পর্দা নিয়ে আপাতত কিছু ভাবছেন?

ফারহান: সেরকম সুযোগ আসলেও আপাতত আমি বড় পর্দায় কাজ করতে চাচ্ছিনা, কারণ এখনো আমি শিখছি। বড় পর্দা হচ্ছে বড় প্ল্যাটফর্ম। সেখানকার জন্য আরো ভালো ভাবে প্রস্তুতি নেওয়ার প্রয়োজন। সময় হলে কাজ করবো ইনশাআল্লাহ্‌।

বাংলাদেশ জার্নালকে সময় দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

ফারহান: আপনাকে ও বাংলাদেশ জার্নালকে ধন্যবাদ।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত