ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫১ মিনিট আগে
শিরোনাম

নোরা ফাতেহির অজানা কাহিনী

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ০১ সেপ্টেম্বর ২০১৯, ১৪:১৪

নোরা ফাতেহির অজানা কাহিনী

বলিউডে এখন অন্যতম সফল অভিনেত্রী ও ড্যান্সারদের তালিকায় যাদের নাম উঠে আসে, তাদের মধ্যে নোরা ফাতেহি অন্যতম। একের পর এক মিউজিক ভিডিওতে তার নাচের পারদর্শীতায় দর্শকদের মন জয় করে নিয়েছেন নোরা। এই সাফল্য সহজে আসেনি। বহু পরিশ্রমের পর বলিউডে পায়ের তলার মাটি শক্ত হয়েছে। সম্প্রতি স্ট্রাগলার হিসাবে কাটানো দিনগুলির দিকে ফিরে তাকিয়ে নস্টালজিক হয়ে পড়েন নোরা ফতেহি। বলেন, ‌‘একদিন মাত্র ৫ হাজার টাকা পকেটে নিয়ে ভারতে এসেছিলাম।’

বলিউডে স্থান করে নেওয়া কখনই সহজ নয়। তার উপর একজন কানাডার বাসিন্দা হিসাবে নতুন দেশে এসে মানিয়ে নেওয়া, চলার পথটা সহজ ছিল না কোনোদিনই। বলিউডে কাজ খোঁজার দিনগুলির কথা মনে করতে গিয়ে আবেগঘন নোরা ফাতেহি।

এক সাক্ষাৎকারে নোরা বললেন, ‘যে এজেন্সির সঙ্গে মুম্বাইতে কাজ করতাম, তারা সপ্তাহে মাত্র ৩ হাজার টাকা করে দিত।’ সেই সীমিত টাকাতেই মুম্বাইয়ের মতো শহরে দিনের পর দিন স্ট্রাগল করেছেন আজকের হার্টথ্রব।

কিন্তু শত কষ্টের মাঝেও নিজের প্যাশনকে ভুলে যাইনি, বললেন নোরা। দিনের পর দিন নাচ অভ্যাস করেছেন। চালিয়ে গিয়েছেন শরীরচর্চা। একের পর এক অডিশনে গিয়েছেন তিনি। রিয়েলিটি শোতেও অংশ নিয়েছেন। অবশেষে বিভিন্ন মিউজিক ভিডিওতে কাজ করার সুযোগ পান তিনি। সেই ভিডিও থেকেই মেলে জনপ্রিয়তা। আর আজ বলিউডের অন্যতম জনপ্রিয় ড্যান্সারদের তালিকায় শীর্ষের দিকে তার নাম। সাকি সাকি, দিলবার, কামারিয়ার মতো গানে তার নাচে অভিভূত হয়ে গিয়েছেন দর্শকরা। এভাবেই ধীরে ধীরে বলিউডে নিজের স্থান পাকা করেছেন নোরা।

প্রসঙ্গত, তার সর্বশেষ সিনেমা বাটলা হাউজও বক্স অফিসে সাফল্য পেয়েছে। নোরা জানালেন, এভাবেই ভবিষ্যতে বলিউডে আরো মন দিয়ে কাজ করার দিকেই তাকিয়ে তিনি।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত