ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

২৭ ডিসেম্বর মুক্তি পাচ্ছে ‘মায়া- দ্য লস্ট মাদার’

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ০৫ ডিসেম্বর ২০১৯, ১২:৫২

২৭ ডিসেম্বর মুক্তি পাচ্ছে ‘মায়া- দ্য লস্ট মাদার’

পোস্টার ও ট্রেইলার প্রকাশের পর বেশ সমালোচনার মুখে পড়েছিল সরকারি অনুদান প্রাপ্ত চলচ্চিত্র ‘মায়া- দ্য লস্ট মাদার’। আপত্তিকর দৃশ্য থাকায় এটি নিয়ে সমালোচনার অন্ত ছিল না। এবার সেন্সর ছাড়পত্র পেয়ে মুক্তির পথে মাসুদ পথিক পরিচালিত এই ছবিটি।

গত মঙ্গলবার ছবিটি বাংলাদেশ চলচ্চিত্র বোর্ড থেকে ছাড়পত্র পায়। সেইসাথে আগামী ২৭ ডিসেম্বর মুক্তি পাচ্ছে ছবিটি। বিষয়টি নিশ্চিত করেছেন নির্মাতা।

বীরাঙ্গনা ও যুদ্ধশিশুদের সত্য গল্প নিয়ে এই প্রথম পূর্ণদৈর্ঘ্য সিনেমা নির্মিত হলো বাংলাদেশে। সিনেমাটিতে নতুন বাংলা, বাংলা মাকে পাওয়া যাবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নির্মাতা মাসুদ পথিক। নেকাব্বরের মহাপ্রায়াণ’খ্যাত মাসুদ পথিকের এটি দ্বিতীয় পূর্ণদৈর্ঘ্য সিনেমা।

২০১৬ সালে ‘মায়া- দ্য লস্ট মাদার’ নির্মাণের জন্য সরকারি অনুদান পায়। সে বছরই সিনেমাটির কাজ শুরু হয়। এর কাজ সম্পন্ন করতে সময় লেগেছে তিন বছর। সরকারি অনুদানপ্রাপ্ত এই সিনেমায় অভিনয় করেছেন, মুমতাজ সরকার (ভারত), প্রাণ রায়, জ্যোতিকা জ্যোতি, দেবাশিষ কায়সার, সৈয়দ হাসান ইমাম, ঝুনা চৌধুরী, নারগিস আক্তার, লীনা ফেরদৌসী, ড. শাহাদাত হোসেন নিপু, আসলাম সানী ও মজিদ প্রমুখ।

শিল্পী শাহাবুদ্দিন আহমেদের চিত্রকর্ম ‘ওমেন’ এবং কবি কামাল চৌধুরীর ‘যুদ্ধশিশু’ কবিতা অবলম্বনে ‘মায়া- দ্য লস্ট মাদার’ পরিচালনার পাশাপাশি এর চিত্রনাট্যও তৈরি করেন মাসুদ পথিক।

ব্রাত্য ক্রিয়েশন প্রযোজিত এই সিনেমাটিতে গান করেছেন- ইমন চৌধুরী, বেলাল খান, কোনাল, ঐশী, পুজা ও মমতাজ।

বাংলাদেশ জার্নাল/ আইএন

  • সর্বশেষ
  • পঠিত