ঢাকা, শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭ আপডেট : ১ ঘন্টা আগে English

প্রকাশ : ০৯ ডিসেম্বর ২০১৯, ১৬:০১

প্রিন্ট

‘পেঁয়াজ এখন সোনার সমান’, কটাক্ষ মীরের

‘পেঁয়াজ এখন সোনার সমান’, কটাক্ষ মীরের
বিনোদন ডেস্ক

পেঁয়াজের দাম এখন মধ্যবিত্তদের নাগালের বাইরে। দ্রব্যমূল্যের এই আইটেমটি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে হৈচৈ পড়ে গিয়েছে। অনেকেই ঠাট্টা করে বলছেন দেশজুড়ে ‘পেঁয়াজ-ইজম’ চলছে। পথে-ঘাটে-রাস্তায় সব খানেই এখন আলোচনার কেন্দ্রে পেঁয়াজ। অনেকের সঙ্গে সেই আবহে গা ভাসালেন মিরাক্কেল খ্যাত উপস্থাপক মীর আফসার আলি।

রাজনীতি থেকে মেয়েদের নিরাপত্তা, জ্বলন্ত সব ইস্যুর সঙ্গে পেঁয়াজ-প্রসঙ্গে মিলিয়ে মিশিয়ে ঝাঁঝালো বক্তব্য পেশ করেছেন মীর। সম্প্রতি সর্বভারতীয় গণমাধ্যম আয়োজিত এক অনুষ্ঠানে আমন্ত্রিত ছিলেন মীর। সেখানেই দেশজোড়া নাগরিকদের মাথাব্যথা কারণ পেঁয়াজ প্রসঙ্গ টেনে আনলেন তিনি। মঞ্চে উঠলেনও অভিনব ভাবে। একেবারে নিজস্ব ভঙ্গিতে। হাতে প্লাস্টিকে মোড়া পিঁয়াজের একটি ঠোঙা। অন্যদিকে, মুখে লাগানো ব্ল্যাক টেপ। কিন্তু কেন? মুখে ওই কালো ব্ল্যাক টেপ কেন ব্যবহার করলেন? আসলে সেই অনুষ্ঠানে তাঁর আলোচ্য বিষয়টিই ছিল খানিক অন্যরকম।

ব্যঙ্গ-বিদ্রুপের মোড়কে বাস্তব চিত্রটিকেও তুলে ধরলেন। পেঁয়াজের মূল্যবৃদ্ধি প্রসঙ্গে মীরের বক্তব্য, 'কেউ যদি পচা টমেটো ছোঁড়েন সাধারণত সেটা অপমান বলেই গণ্য করা হয়, কিন্তু বর্তমানে যা অবস্থা তাতে করে যদি কেউ আপনার গায়ে পেঁয়াজ ছুঁড়ে মারেন, তাহলে প্লিজ ওটা যত্ন সহকারে রেখে দিন। এবং ভাববেন আপনাকে কমপ্লিমেন্ট দেওয়া হচ্ছে। কারণ পিঁয়াজ বর্তমানে সোনার সমান।'

বাংলাদেশ জার্নাল/ আইএন

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত