ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

ঐশীর কণ্ঠে ‘মায়া’ (ভিডিও)

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ০৯ ডিসেম্বর ২০১৯, ২১:৪৫

ঐশীর কণ্ঠে ‘মায়া’ (ভিডিও)

‘মায়ারে মায়ারে তুই মাঠের সাদা বক/ মায়ারে মায়া তুই ধানের সুনীল চক/ তুই যে চোখের কোলের নাইয়া/ নদীর জলে ফেললি কাহার ছায়া/ ঢেউয়ের সঙ্গে বাঁধিয়াছি এ প্রেমের কায়া/’ মায়া জড়ানো কণ্ঠে কথাগুলো সুরে সুরে গাইলেন ঐশী। আর গানটি স্থান পেয়েছে গুণী নির্মাতা মাসুদ পথিকের নতুন সিনেমা ‘মায়া: দ্য লস্ট মাদার’-এ।

সোমবার বিকালে দেশের প্রথম সারির অডিও-ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান জি সিরিজের ইউটিউব চ্যানেলে উন্মুক্ত করা হয় ‘মায়া’ সিনেমার টাইটেল গান। এর কথা লিখেছেন নির্মাতা মাসুদ পথিক। সুর ও সঙ্গীতায়োজন করেছেন ইমন চৌধুরী।

গানের কথা, সুর আর গায়কীর সঙ্গে চিত্রায়ণ যেন মিলেমিশে একাকার। ঐশীর হাহাকারভরা কণ্ঠ আর দৃশ্যে গ্রাম-বাংলার দিগন্তছোঁয়া প্রকৃতি, সেই সঙ্গে অভিনয়শিল্পীদের অভিনয়, সব মিলে অপার মুগ্ধতা ছড়িয়েছে গানটিতে।

গানটি নিয়ে কণ্ঠশিল্পী ঐশী বলেন, ‘এ এক অসাধারণ গান। গানটির কথা ও সুর সবাইকে মুগ্ধ করবে, আমি নিশ্চিত। আমি খুবই গর্ব অনুভব করছি এমন একটি গানে কণ্ঠ দিতে পেরে।’

‘মায়া: দ্য লস্ট মাদার’ সিনেমা নির্মিত হয়েছে শিল্পী শাহাবুদ্দিন আহমেদের চিত্রকর্ম ‘ওমেন’ ও কবি কামাল চৌধুরীর ‘যুদ্ধশিশু’ কবিতা অবলম্বনে। বিষয়বস্তুর দিক থেকেও এই সিনেমা এক ব্যতিক্রমী পদক্ষেপ। এই প্রথম বাংলাদেশের মুক্তিযুদ্ধে নির্যাতিত বীরাঙ্গনার সন্তান বা যুদ্ধশিশুর জীবন নিয়ে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মিত হলো। সিনেমাটি আগামী ২৭ ডিসেম্বরের মুক্তি পাবে।

এই সিনেমায় অভিনয় করেছেন মুমতাজ সরকার (ভারত), দেবাশিস কায়সার, জ্যোতিকা জ্যোতি, প্রাণ রায়, সৈয়দ হাসান ইমাম, ঝুনা চৌধুরী, নারগিস আক্তার, লীনা ফেরদৌসী, নাজমা আক্তার, ড.শাহাদাত হোসেন নিপু, আসলাম সানী ও সাইফুল মজিদ প্রমুখ। মুক্তিযুদ্ধে নির্যাতিত বীরাঙ্গনার মডেল হিসেবে অভিনয় করেছেন নূপুর হোসেন রানী ও অন্যান্যরা। ব্রাত্য ক্রিয়েশন প্রযোজিত এই সিনেমাতে গান করেছেন ইমন চৌধুরী, বেলাল খান, কুনাল, ঐশী, পুজা ও মমতাজ।

দেখুন ‘মায়া’-এর গান:

এনএইচ/

  • সর্বশেষ
  • পঠিত