ঢাকা, শুক্রবার, ২২ মার্চ ২০১৯, ৮ চৈত্র ১৪২৬ অাপডেট : ৪৩ মিনিট আগে English

প্রকাশ : ০৭ জানুয়ারি ২০১৯, ১৬:২৪

প্রিন্ট

আইসক্রিমের দাম ৭০ হাজার টাকা!

আইসক্রিমের দাম ৭০ হাজার টাকা!
জার্নাল ডেস্ক

হট চকলেট আইসক্রিমের প্রতি সব আইসক্রিম প্রেমীদেরই আগ্রহ থাকে। কিন্তু এক স্কুপ আইসক্রিমের দাম কত হতে পারে? ৫০০ টাকা বা ৬০০ টাকা। কিন্তু শুনে অবাক হবেন যে এই স্কুপ আইসক্রিমের দাম প্রায় ৭০ হাজার টাকাও হতে পারে। নিউ ইয়র্কের সেরেন্ডিপিটি নামের এক প্রতিষ্ঠানের গোল্ডেন অপ্যুলেন্স সানডিউ-এর এক স্কুপ আইসক্রিমের দাম ৭০ হাজার টাকা।

তবে এই আইসক্রিম কিন্তু চাইলেই পাবেন না। খেতে চাইলে অর্ডার দিতে হয় কমপক্ষে দুইদিন আগে। তিন স্কুপের এই তাহিতিয়ান ভ্যানিলা আইসক্রিমের রয়েছে অনেক বিশেষত্ব।

এই আইসক্রিমে থাকে কাঠবাদাম বা আমন্ড, থাকে ক্যাভিয়ার, থাকে সুগার ফোর্ড অর্কিড। এই সুগারফোর্ড অর্কিড বানাতেই সময় লাগে আট ঘণ্টা। এছাড়াও এই আইসক্রিম মোড়া থাকে ২৩ ক্যারেটের সোনার পাতা দিয়ে।

আইসক্রিমটি পরিবেশন করা হয় একটি ব্যাকারেট ক্রিস্টাল গোবলেটের মাঝে যা ২৩ ক্যারাটের সোনার পাতায় মোড়া থাকে। এর পাশেই থাকে ১৮ ক্যারাট সোনার একটি চামচ।

কিন্তু এই আইসক্রিমের উপকরণ আসে কোথা থেকে তা কি জানেন? ইতালির তাস্কানি থেকে আসে এই আইসক্রিমের চকলেট, ভ্যানিলা আসে মাদাগাস্কার থেকে। আর আইসক্রিমের উপরে যে ফলের আস্তরণ দেয়া হয়, তা আসে প্যারিস থেকে।

তবে এই আইসক্রিমটি ‘কোন’ হিসাবেও পাওয়া যাচ্ছে যুক্তরাষ্ট্রে। কোন আইসক্রিমগুলো সোনার পাতা দিয়ে তো মোড়া থাকেই, এছাড়াও খাওয়া যায় এমন হিরার কুঁচিও দেয়া থাকে এতে। ছোট একটি কোন আইসক্রিমের দাম ১২৭ ডলারের কাছাকাছি।

আরএ/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত
close
close