ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬ আপডেট : ২ মিনিট আগে English

প্রকাশ : ১৩ আগস্ট ২০১৯, ০৯:২৬

প্রিন্ট

এক অটোরিশায় ২৪ যাত্রী (ভিডিওসহ)

এক অটোরিশায় ২৪ যাত্রী
অনলাইন ডেস্ক

একটি অটোরিকশায় সর্বোচ্চ কতজন যাত্রী উঠতে পারে? বেশিরভাগই হয়তো বলবেন, ১০-১২ জন। কিন্তু, সে ধারণাকে ভুল প্রমাণ করেছে ভাইরাল হওয়া এক ভিডিও। দেড় মিনিটের ওই ভিডিওতে দেখা যায়, অটোরিকশা থেকে একে একে ২৪ জন নারী-শিশু বেরিয়ে আসছে।

ভারতীয় ইংরেজি গণমাধ্যম নিউজ১৮ এর প্রতিবেদনে বলা হয়, ওই রাজ্যের করিমনগরের পুলিশ কমিশনার সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও প্রকাশ করেন। ভিডিও দেখা গেছে একটি অটোতে ২৪ জন যাত্রী বহন করছেন চালক। জেলার তিমারপুরের ওই অটোচালককে পুলিশ রাস্তার মাঝে থামিয়ে অতিরিক্ত যাত্রীবহনের জন্য জিজ্ঞাসাবাদ করতে থাকে।

করিমনগরের পুলিশ কমিশনার ওই ভিডিওর ক্যাপশনে লেখেন, ‘নিজের নিরাপত্তার দায়িত্ব নিজেদেরই নেয়া উচিত সবার। নিরাপত্তাকে উপেক্ষা করে যাত্রীদের কখনোই এই ভিড় অটোতে ওঠা উচিত নয়।’

২ মিনিট ৯ সেকেন্ডের এই ভিডিওটি আপলোডের পর পরই সেটি ভাইরাল হয়ে যায়। সময়ের সঙ্গে সঙ্গে লাইক এবং রিট্যুইটের সংখ্যাও বাড়তে থাকে হু হু করে।

এই ভিডিও নিয়ে যেমন সমালোচনা চলতে থাকে সোশ্যাল মিডিয়ায় তেমনই অনেকে মজা করে লেখেন, এমন ঘটনা একমাত্র ভারতেই দেখতে পাওয়া যায়।

অনেকে লেখেন, অনেক গ্রামে বাসিন্দাদের আর্থিক অবস্থা এতোটাই শোচনীয় যে তারা একটু টাকা বাঁচানোর জন্য এভাবে জীবনের ঝুঁকি নিয়ে যাতায়াত করে।

আর একজন লেখেন, এইভাবে যাতায়াত নিয়ম বিরুদ্ধ ঠিকই, তবে গ্রামে গিয়ে দেখা উচিত সেখানের বাসিন্দারা কীভাবে দারিদ্রের সঙ্গে লড়ছে। যাদের এতো কষ্ট করে যাতায়াত করতে হচ্ছে, তাদের জন্য সমবেদনা৷

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত
close
close