ঢাকা, বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ৯ বৈশাখ ১৪২৮ আপডেট : ৪ মিনিট আগে

প্রকাশ : ২৪ ডিসেম্বর ২০২০, ২১:১৫

প্রিন্ট

সূচক বেড়েছে দুই পুঁজিবাজারে

সূচক বেড়েছে দুই পুঁজিবাজারে
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক

চার মাসের মধ্যে সর্বোচ্চ লেনদেন হয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)। সপ্তাহের শেষ দিনে আজ সূচক বেড়েছে দেশের দুই পুঁজিবাজারেই। বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স আগের দিন থেকে ৮৫ দশমিক শূন্য ৭ পয়েন্ট বা ১ দশমিক ৬৬ শতাংশ বেড়ে ৫ হাজার ২১৮ দশমিক ৩৭ পয়েন্টে অবস্থান করছে।

বৃহস্পতিবার ১ হাজার ৪০৫ কোটি ৬৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়, যা আগের কর্মদিবসে ১ হাজার ২৪৪ কোটি ৮৮ লাখ টাকা ছিল। ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) এই লেনদেন চার মাসের মধ্যে বেশি। এর আগে এরচেয়ে বেশি লেনদেন হয়েছিল গত ১৭ অগাস্ট। সেদিন লেনদেন ছিল ১ হজার ৪৮২ কোটি ৫৯ লাখ টাকা। ডিএসইতে লেনদেন হয়েছে ৩৬০টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এর মধ্যে দর বেড়েছে ২০৮টির, কমেছে ৭৪টির, অপরিবর্তিত রয়েছে ৭৮টির দর।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক সিএএসপিআই ২৪৪ দশমিক ৭২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ৯৮৯ পয়েন্টে, যা আগের দিনের তুলনায় ১ দশমিক ৬৬ শতাংশ বেশি। সিএসইতে ৭৩ কোটি ১২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে, যা আগের দিন ছিল ৫২ কোটি ৯ লাখ টাকা। সিএসইতে লেনদেন হয়েছে ২৭১টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৫৮টির, কমেছে ৫৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৪টির দর।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত