ঢাকা, শনিবার, ০১ অক্টোবর ২০২২, ১৭ আশ্বিন ১৪২৯ আপডেট : ৩৬ মিনিট আগে

ডিএসইর এমডি তারিক আমিনের পদত্যাগ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৩ আগস্ট ২০২২, ২২:১৫  
আপডেট :
 ২৩ আগস্ট ২০২২, ২২:২৩

ডিএসইর এমডি তারিক আমিনের পদত্যাগ
নিজস্ব প্রতিবেদক

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তারিক আমিন ভূঁইয়া পদত্যাগ করেছেন। মঙ্গলবার তিনি ই-মেইলে সংস্থাটির চেয়ারম্যান মো. ইউনুসুর রহমানের কাছে তার পদত্যাগপত্র পাঠান।

ই-মেইলে পদত্যাগপত্র পাওয়ার সত্যতা নিশ্চিত করেছেন ইউনুসুর রহমান। জানতে চাইলে তিনি গণমাধ্যমকে বলেন, ই-মেইলে আমাকে দেড় পৃষ্ঠার একটি পদত্যাগপত্র পাঠিয়েছেন। সেখানে তিনি যা লিখেছেন, তার সারমর্ম হলো যেভাবে তিনি কাজ করতে চাচ্ছিলেন, সেভাবে তিনি কাজ করতে পাচ্ছেন না। তাই এ অবস্থায় তিনি আর সংস্থাটির এমডির দায়িত্বে থাকতে চাচ্ছেন না।

ইউনুসুর রহমান আরও জানান, চিঠিতে তিনি আগামী অক্টোবরের শেষে দায়িত্ব থেকে অব্যাহতি নেয়ার কথা বলেছেন।

জানা যায়, সম্প্রতি ডিএসইর প্রায় ৯৫ জন কর্মকর্তার পদোন্নতি দিয়ে সংস্থাটির ভেতরেই চাপের মুখে পড়েন তারিক আমিন ভূঁইয়া। একটি পক্ষ তার দেয়া এ পদোন্নতির আইনগত বৈধতা ও স্বচ্ছতা নিয়ে প্রশ্ন তোলেন। এ অবস্থায় তিনি পদত্যাগের সিদ্ধান্ত নেন।

অস্ট্রেলিয়াপ্রবাসী তারিক আমিন ভূঁইয়া গত বছরের ২৫ জুলাই ডিএসইর এমডি হিসেবে যোগ দেন। তিনি ছিলেন প্রযুক্তি খাতের একজন বিশেষজ্ঞ। তিন বছরের জন্য তাকে নিয়োগ দেয় পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। তিন বছরের জন্য নিয়োগ পেলেও ১৩ মাসের মাথায় এসে তিনি দায়িত্ব থেকে পদত্যাগ করলেন।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত