ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

বাংলাদেশের জন্য দুঃসংবাদ, এখন করোনার মূল টার্গেট যারা

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১০ এপ্রিল ২০২০, ১৩:৪০  
আপডেট :
 ১০ এপ্রিল ২০২০, ১৩:৫০

বাংলাদেশের জন্য দুঃসংবাদ, এখন করোনার মূল টার্গেট যারা

দেশে গতকাল পর্যন্ত মোট ৩৩০ জন করোনারোগী শনাক্ত হয়েছে। এবং মোট মারা গেছে ২১ জন। জানা গেছে, নতুন আক্রান্ত রোগীর মধ্যে পুরুষ ৭০, এবং মহিলা ৪২ জন। নতুন সংক্রমিত হওয়া রোগীর মধ্যে পুরুষের সংখ্যা দুই তৃতীয়াংশ। আক্রান্তদের মধ্যে ১০ বছরের নিচে রয়েছে তিনজন।

১১-২০ এর মধ্যে রয়েছেন ৯ জন। ২১-৩০ এর মধ্যে রয়েছেন ২৫ জন। ৩১-৪০ এর মধ্যে রয়েছেন ২৪ জন। ৪১-৫০ এর মধ্যে রয়েছেন ১৭ জন। ৫১-৬০ বছরের মধ্যে রয়েছেন ২৩ জন। ষাটোর্ধ্ব রয়েছেন ১১ জন। গত ২৪ ঘণ্টায় যারা আক্রান্ত হয়েছেন তাদের মধ্যে সবেচয়ে বড় অংশটি ঢাকায়, মোট ৬২জন। দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্ত হয়েছে নারায়ণগঞ্জে, মোট ১৩ জন।

তবে কি বাংলাদেশে করোনার মূল টার্গেট তরুণরা? পরিসংখ্যানতো তাই বলছে। গত ২৪ ঘণ্টাই দেশে ১১২ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে ৬৬ জনের বয়স ২০ থেকে ৫০ এর মধ্যে। আর ৬১ জনেরই বয়স ৪০ এর নীচে।

গতকাল বৃহস্পতিবার (৯ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এসব তথ্য জানানো হয়।

ব্রিফিংয়ে আইইডিসিআর জানায়, ১১২ জন আক্রান্তের মধ্যে ১০ বছরের নিচে ৩ জন, ১০ থেকে ২০ বছর বয়সী ৯ জন, ২১ থেকে ৩০ বছর বয়সী ২৫ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ২৪ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ১৭ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ২৩ জন এবং ষাটোর্ধ্ব ১১ জন।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত