ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

জামালপুরে করোনায় আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু

  জামালপুর প্রতিনিধি

প্রকাশ : ২২ মে ২০২০, ০৩:৩৮

জামালপুরে করোনায় আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু

জামালপুরে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আব্দুস ছাত্তার (৫৫) নামে আরও এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে ময়মনসিংহ নগরীর এসকে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা গেছেন বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ।

তার বাড়ি মেলান্দহ উপজেলার ঝাউগড়া ইউনিয়নের কাপাসহাটিয়া গ্রামে। এ নিয়ে জেলায় করোনায় মৃত্যুর সংখ্যা ৪ জনে দাঁড়াল। এরমধ্যে ২ জন নারী ও ২ জন পুরুষ।

মেলান্দহ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. ফজলুল হক জানান, আব্দুস সাত্তার নিজ বাড়িতে অসুস্থ হলে ঢাকা থেকে স্ত্রী ও ছেলেমেয়েরা তাকে দেখতে আসেন। স্ত্রী ও ছেলেমেয়েরা আসার পর তার অসুস্থতার লক্ষণ পরিবর্তন হয়ে শ্বাসকষ্টসহ করোনার লক্ষণ দেখা দেয়। ১৭ মে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরিবারের লোকজন তাকে নিয়ে এসে করোনা পরীক্ষার জন্য নমুনা দিয়ে যান। ১৯ মে নমুনা পরীক্ষায় তার করোনা শনাক্ত হয়।

২০ মে সকালে তাকে জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন সেন্টারে নেয়া হলে অবস্থা আশঙ্কাজনক দেখে ময়মনসিংহ সদরের এসকে হাসপাতালের আইসোলেশন সেন্টারে স্থানান্তর করা হয়। বৃহস্পতিবার ওই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

সিভিল সার্জন প্রণয় কান্তি দাস বলেন, ঢাকা থেকে আগত তার স্ত্রী ও সন্তানের কারো দ্বারা আক্রান্ত হয়েছেন আব্দুস সাত্তার। তার মরদেহ আনার জন্য কোভিড এ্যাম্বুলেন্স ময়মনসিংহ পাঠানো হয়েছে। সরকারি বিধি মোতাবেক তার জানাজা ও দাফন কাজ সম্পন্ন হবে।

জেলায় করোনা আক্রান্ত হয়ে এ পর্যন্ত ৪ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে ইসলামপুর উপজেলায় করোনা উপসর্গ নিয়ে দুই নারীর মৃত্যুর পর সংগৃহীত নমুনা পরীক্ষায় কোভিড-১৯ পজেটিভ এসেছিল। এছাড়া দেওয়ানগঞ্জ উপজেলার ৪০ বছর বয়সের এক ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ময়মনসিংহ নগরীর এসকে হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে মারা যান। তিনি ঢাকায় একটি বাইং হাউজের কর্মী ছিলেন।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত