ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩০ মিনিট আগে
শিরোনাম

বগুড়ায় করোনায় সাংবাদিক অধ্যাপক মোজাম্মেল হকের মৃত্যু

  বগুড়া প্রতিনিধি

প্রকাশ : ০৫ জুন ২০২০, ০৪:০৫

বগুড়ায় করোনায় সাংবাদিক অধ্যাপক মোজাম্মেল হকের মৃত্যু

বগুড়া প্রেস ক্লাবের অন্যতম প্রতিষ্ঠাতা, প্রবীণ সাংবাদিক অধ্যাপক মোজাম্মেল হক তালুকদার (৭৪) করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। বৃহস্পতিবার সকালে ঢাকার কুর্মিটোলা হাসপাতালে তার মৃত্যু হয়।

বগুড়ার গাবতলী উপজেলার বালিয়াদীঘি ইউনিয়নের কলাকোপা গ্রামের তালুকদার বাড়ীর কৃতি সন্তান তিনি।

অধ্যাপক মোজাম্মেল হক তালুকদার মরহুম সংসদ সদস্য আলহাজ্ সিরাজুল হক তালুকদারের বড় ছেলে ও সাবেক সংসদ সদস্য হেলালুজ্জামান তালুকদার লালুর বড় ভাই।

কর্মজীবনে তিনি সরকারি শাহ সুলতান কলেজের অধ্যাপক, বিশিষ্ট সাংবাদিক ও বগুড়া প্রেসক্লাবের প্রতিষ্ঠাকালীন সদস্য, সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক ছিলেন।

বগুড়া অবিভক্ত সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদক ছিলেন। এছাড়া বাংলাদেশ বেতার, বাংলাদেশ সংবাদ সংস্থা বাসস, বগুড়া থেকে প্রকাশিত দৈনিক বাংলাদেশ, দৈনিক করতোয়া, দৈনিক উত্তরা ল, দৈনিক উত্তরকোণ পত্রিকার প্রতিষ্ঠাকালীন সম্পাদক ছিলেন তিনি।

এছাড়াও তিনি রোটারী ক্লাব অব বগুড়ার প্রেসিডেন্ট ও সাধারণ সম্পাদক, বগুড়া ডায়াবেটিক হাসপাতালের কোষাধ্যক্ষ পদে দীর্ঘদিন দায়িত্ব পালন করেছেন।

পারিবারিক সূত্রে জানা যায়, তিনি ফুসফুস ক্যান্সারের চিকিৎসা নিতে ঢাকায় গিয়ে করোনায় আক্রান্ত হন।

তাঁর মৃত্যুতে বগুড়া প্রেস ক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়ন, সাধারণ সম্পাদক আরিফ রেহমান, বগুড়া সাংবাদিক ইউনিয়নের সভাপতি আমজাদ হোসেন মিন্টু ও সাধারণ সম্পাদক জেএম রউফ সহ বিভিন্ন মহল থেকে শোক প্রকাশ করেছেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেছেন।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত