ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

ইরানি কমান্ডারের হত্যায় পুতিনের উদ্বেগ

ইরানি কমান্ডারের হত্যায় পুতিনের উদ্বেগ

ইরাকের রাজধানী বাগদাদের আন্তর্জাতিক বিমানবন্দরে বৃহস্পতিবার মার্কিন রকেট হামলায় নিহত হয়েছেন ইরানের এলিট বাহিনী কুদসের প্রধান কমান্ডার জেনারেল কাসেম সোলেইমানি। জেনারেল সোলায়মানির মৃত্যুতে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। শুক্রবার ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোর সঙ্গে এক ফোনালাপে তিনি এ উদ্বেগ প্রকাশ করেন।

ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ বলেছেন, জেনারেল সোলেইমানিকে হত্যার পর উদ্ভূত পরিস্থিতি নিয়ে আলাপ করতে ওই টেলিফোনালাপ অনুষ্ঠিত হয়। এতে প্রেসিডেন্ট পুতিন জেনারেল সোলেইমানির হত্যাকাণ্ডে উদ্বেগ প্রকাশ করে বলেন, যুক্তরাষ্ট্রের এ পদক্ষেপে মধ্যপ্রাচ্যে উত্তেজনা আরো বৃদ্ধি পাবে।

এর আগে রাশিয়ার অন্যান্য কর্মকর্তাও এই মার্কিন রকেট হামলার নিন্দা করেছেন।রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা বলেছেন, আমেরিকা মধ্যপ্রাচ্যে শক্তির ভারসাম্য বদলাতে চায়।

রুশ পার্লামেন্টের উচ্চকক্ষ সিনেটের পররাষ্ট্র সম্পর্ক বিষয়ক কমিটির প্রধান কনস্তান্তিন কাসাচোভ বলেন, মার্কিন দূতাবাসে ইরাকি জনতার হামলার প্রতিশোধ নিতে ট্রাম্প প্রশাসন জেনারেল সোলেইমানিকে হত্যার যে পদক্ষেপ নিয়েছে তা একটি ঘৃণ্য দৃষ্টান্ত হয়ে থাকবে।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত