ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

করোনাভাইরাস: জাপানে যাত্রীবাহী জাহাজে আক্রান্ত আরও ৭০

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০২০, ০৬:৩০  
আপডেট :
 ১৭ ফেব্রুয়ারি ২০২০, ১৩:০০

করোনাভাইরাস: জাপানে যাত্রীবাহী জাহাজে আক্রান্ত আরও ৭০

জাপানের ইয়োকোহামা বন্দরে কোয়ারেন্টাইনে রাখা যাত্রীবাহী জাহাজ ডায়মন্ড প্রিন্সেসে নতুন করে আরও ৭০ ব্যক্তির দেহে করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়েছে।

দ্য গার্ডিয়ান জানিয়েছে, এ নিয়ে ওই জাহাজে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩৫৫। তাদের মধ্যে একজন কোয়ারেন্টাইন কর্মকর্তাও রয়েছেন।

ওই জাহাজে প্রায় ৪০০ আমেরিকান নাগরিকসহ ৩ হাজার ৭০০ যাত্রীকে দুই সপ্তাহ ধরে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। পরীক্ষা-নিরীক্ষা করে যাদের নতুন করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে, তাদের চিকিৎসার জন্য জাপানি হাসপাতালে পাঠানো হয়েছে।

ওই জাহাজের করোনাভাইরাস আক্রান্তদের মধ্যে জাপান ছাড়াও আরও ১১ দেশের নাগরিক রয়েছেন। যুক্তরাষ্ট্র, কানাডা ও হংকং তাদের নাগরিকদের দেশে ফিরিয়ে আনার জন্য প্লেন পাঠাচ্ছে। তবে কোনো আক্রান্ত ব্যক্তিকে ফেরত নেওয়া হবে না। শনিবার আমেরিকান নাগরিকদের ফিরিয়ে নেওয়ার কথা জানিয়েছে মার্কিন দূতাবাস।

এদিকে, রোববার পর্যন্ত চীনের মূল ভূখণ্ডে নতুন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬৮ হাজার ৫০০ মানুষ ও মৃত্যু হয়েছে ১৬৬৫ জনের। এ ভাইরাসে আক্রান্ত হয়ে চীন ছাড়াও হংকং, ফিলিপাইন, জাপান ও ফ্রান্সে একজন করে মারা গেছেন।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত