ঢাকা, সোমবার, ৩০ মার্চ ২০২০, ১৬ চৈত্র ১৪২৬ আপডেট : ২২ মিনিট আগে English

প্রকাশ : ২২ ফেব্রুয়ারি ২০২০, ১০:২৮

প্রিন্ট

স্কুলে অপমান, আত্মহত্যার চেষ্টায় ৯ বছরের শিক্ষার্থী

স্কুলে অপমান, আত্মহত্যার চেষ্টায় ৯ বছরের শিক্ষার্থী
অনলাইন ডেস্ক

ছেলেটা আর দশজনের মতো নয়। স্বাভাবিকের চেয়ে তার উচ্চতা বেশ কম। এ নিয়ে স্কুলে চরম হেনস্থার শিকার হয়েছিল ৯ বছরের শিক্ষার্থী। এর ফলে রাগে দুঃখে সে আত্মহত্যা করতে চেয়েছিলো। পরে ছেলের কান্নার দৃশ্য ভিডিও করে সামাজিক মাধ্যমে পোস্ট করেন তার মা। ইতিমধ্যে ওই ভিডিও ভাইরাল হয়েছে এবং শিশুটির প্রতি সহানুভূতি জানিয়েছেন অনেক নেটিজন। সম্প্রতি এই ঘটনা ঘটেছে অস্ট্রেলিয়ায়।

জানা যায়, গত বুধবার নয়‌বছরের ছেলে কোয়াডেনকে স্কুল থেকে আনতে যান তার মা ইয়ারাকা বেয়লেস। এসময় তিনি দেখতে পান, এক সহপাঠী কোয়াডেনের মাথায় থাপ্পড় মারছে আর তার উচ্চতা নিয়ে হাসাহাসি করছে। মাকে দেখেই কাঁদতে কাঁদতে গাড়ির দিকে ছুটে অসে কোয়াডেন। গাড়িতে বসেও মায়ের কাছে কান্নাকাটি করতে থাকে। তখন ছেলের কান্নার ঘটনাটি ভিডিও করে সামাজিক মাধ্যমে ছেড়ে দেন মা। এতে দেখা যায় ছোট্ট ছেলেটি কাঁদতে কাঁদাতে মাকে বলছে, ‘‌আমাকে একটা দড়ি দাও। আমি নিজেকে মেরে ফেলতে চাই।’

তার মা ইয়ারাকার উদ্দেশ্য ছিল স্কুলের শিক্ষার্থীদের বাবা মায়ের কাছে এই ভিডিওটি পৌঁছানো। তারা যেন তাদের সন্তানদের বোঝান যে, এভাবে কাউকে হেনস্থা করা উচিত নয়। এর ফলে শিশুরা আত্মহত্যাপ্রবণ হয়ে যেতে পারে।

ভিডিও করার ফল ইতিমধ্যেই পেয়ে গিয়েছেন ইয়ারাকা। বিভিন্ন দেশ থেকে কোয়াডেনের পাশে থাকার বার্তা আসছে ইন্টারনেটে। অস্ট্রেলিয়ার জাতীয় রাগবি দলের সদস্যরাও সহমর্মিতার কথা জানিয়েছেন ইয়ারাকা ও কোয়াডেনকে।

ভিডিও দেখতে ক্লিক করুন

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত