ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৫ মিনিট আগে
শিরোনাম

পুঁজিবাজারে ফের দরপতন, ক্ষুব্ধ ট্রাম্প

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৫৩  
আপডেট :
 ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৫৮

পুঁজিবাজারে ফের দরপতন, ক্ষুব্ধ ট্রাম্প

করোনাভাইরাসের আতঙ্কে পুঁজিবাজারে ফের দরপতন ঘটার কারণে ক্ষোভ জানিয়েছেন মার্কিনে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আন্তর্জাতিক গণমাধ্যম স্পুটনিক/এনবিসি/সিএনএনের প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

ওয়াশিংটন পোস্ট জানিয়েছে, ট্রাম্প তার সহযোগিদের করোনাভাইরাসের সম্ভাব্য পরিণতি নিয়ে কোনো রকমের পূর্বাভাস বা আলোচনা করতে নিষেধ করেছেন যাতে শেয়ারবাজারে আরো পতন না ঘটে।

টানা দু’দিন নিউইয়র্ক শেয়ারবাজার ও ডাউ জোন্সে দরপতন ঘটে। মঙ্গলবার বাজারের পরিস্থিতি কিছুটা উন্নতি হলেও ওই দু’দিনে ডো জোন্স শেয়ার সূচক পড়ে যায় ৮৭৯ পয়েন্ট। টুইট করে প্রেসিডেন্ট ট্রাম্প জানিয়েছেন করোনাভাইরাস পরিস্থিতি নিয়ন্ত্রণেই আছে।

সিএনবিসি’কে ট্রাম্পের অর্থনৈতিক উপদেষ্টা ল্যারি কাডলো বরং বিনিয়োগকারীদের বাজার পড়ে যাওয়ায় সস্তা শেয়ার কিনে নেয়ার দিকে মনোনিবেশ করতে বলেন।

এদিকে, মার্কিন নাগরিক সেবা বিষয়ক মন্ত্রী অ্যালেক্স আজার করোনাভাইরাসের বিষয়ে যে পদক্ষেপ নিয়েছেন তাতে হোয়াইট হাউজের কোনো কোনো কর্মকর্তা অসন্তুষ্টি প্রকাশ করেছেন। অ্যালেক্স বলেছেন, যদিও করোনাভাইরাসের তেমন কোনো প্রভাব পড়ে নি তবে বিভিন্ন দেশের কমিউনিটির মাধ্যমে বিশেষ করে এশিয়ার জনগণের মাধ্যমে যুক্তরাষ্ট্রে এ ভাইরাস ছড়িয়ে পড়তে পারে।

যুক্তরাষ্ট্রে ইতিমধ্যে ৫৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। মার্কিন স্বাস্থ্য বিভাগ জানিয়েছে করোনাভাইরাস অনিবার্য। কাজেই সবাইকে এ বিষয়টি মেনে নেয়ার জন্য প্রস্তুত থাকতে হবে।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত