ঢাকা, শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ২১ চৈত্র ১৪২৬ আপডেট : ১ ঘন্টা আগে English

প্রকাশ : ২৪ মার্চ ২০২০, ১৩:৪৫

প্রিন্ট

ফাঁসির আগের রাতটি যেভাবে কাটে ৪ ধর্ষকের

ফাঁসির আগের রাতটি যেভাবে কাটে ৪ ধর্ষকের

জার্নাল ডেস্ক

দিল্লির তিহার জেলে কার্যকর করা হয়েছে ভারতের আলোচিত নির্ভয়ার ৪ ধর্ষক-খুনির ফাঁসি। গত শুক্রবার স্থানীয় সময় ভোর সাড়ে ৫টায় আসামিদের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়।

ফাঁসির আগের রাতে ওই চার ধর্ষকের আচরণ ছিল অস্বাভাবিক। ফাঁসির আগে অক্ষয় ঠাকুর, পবন গুপ্তা, বিনয় শর্মা ও মুকেশ সিংকে আলাদা আলাদা কক্ষে রাখা হয়। মুকেশ ও বিনয় রাতের খাবার একটুখানি খেলেও অক্ষয় শুধু চা পান করে। চারজনের কেউই সারারাত দুচোখের পাতা এক করতে পারেননি। কারা সূত্রের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে ভারতের প্রভাবশালী গণমাধ্যম এনডিটিভি।

তিহারের জেল সুপারের বরাত দিয়ে এনডিটিভির খবরে বলা হয়েছে, রাতে আসামি পবন গুপ্তা জেলকর্মীদের সঙ্গে আপত্তিকর আচরণ করে। বিনয় শর্মা রাতভর পাগলের মত ভুল বকে, কাঁদতেও দেখা যায় তাকে। তবে মুকেশ ও অক্ষয় চুপচাপই ছিল। এমনকি সকালের খাবার খেতেও অস্বীকার করে সবাই। চারজনের কেউই কিছু খায়নি।

ফাঁসিতে ঝোলানোর আগে নিজেদের শেষ ইচ্ছের কথা জেল সুপারকে জানায় মুকেশ সিং ও বিনয় শর্মা। মুকেশ জানায়, সে অঙ্গদান করতে চায়। অন্যদিকে বিনয় তার আঁকা ছবি জেল সুপারকে দিতে চায়। আর তার কাছে থাকা হনুমান চলিসা পরিবারকে দিতে চায়। যদিও চারজনের কেউই সরকারিভাবে তাদের ইচ্ছার কথা নথিবদ্ধ করেনি।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত