ঢাকা, শনিবার, ৩০ মে ২০২০, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭ আপডেট : ১৪ মিনিট আগে English

প্রকাশ : ০৭ এপ্রিল ২০২০, ০০:১৯

প্রিন্ট

ইতালিতে একদিনে আরও ৬৩৬ জনের মৃত্যু

ইতালিতে একদিনে আরও ৬৩৬ জনের মৃত্যু

Evaly

জার্নাল ডেস্ক

করোনাভাইরাসে ইতালিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৬৩৬ জনের মৃত্যু হয়েছে। যা গতকালের চেয়ে ১১১ জন বেশি। এ নিয়ে দেশটিতে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬৫২৩ জনে।

আর্ন্তজাতিক গণমাধ্যমের তথ্য মতে, ইতালিতে করোনায় মৃত্যু আবারও বেড়েছে। এছাড়া রোববারের তুলনায় সংক্রমণও বেড়েছে প্রায় ২ শতাংশ। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৫৯৯ জন। এছাড়া দেশটিতে টানা তৃতীয় দিনের মতো করোনা রোগীদের জন্য আইসিইউ শয্যার ব্যবহারও কমে এসেছে।

ইউরোপের দেশগুলোর মধ্যে ইতালিতে করোনার ভয়াবহ প্রাদুর্ভাব শুরু হয়েছে। দেশটিতে এখন পর্যন্ত প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন এক লাখ ৩২ হাজার ৫৪৭ জন এবং মারা গেছেন ১৬ হাজার ৫২৩ জন; যা বিশ্বে সর্বাধিক। তবে দেশটিতে চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ২২ হাজার ৮৩৭ জন।

করোনায় বিশ্বে দ্বিতীয় সর্বোচ্চ প্রাণহানি ঘটেছে স্পেনে। দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৩১৬৯। তবে আক্রান্তের সংখ্যা ইতালিকে ছাড়িয়ে স্পেন; দেশটিতে করোনা সংক্রমিত হয়েছেন ১ লাখ ৩৫ হাজার ৩২ জন। বিশ্বে সবচেয়ে বেশি করোনায় আক্রান্ত এখন যুক্তরাষ্ট্রে; ৩ লাখ ৫০ হাজার ২২৬ এবং মৃত ১০৩৩১।

প্রসঙ্গত, গত বছরের ডিসেম্বরে চীনের উহানে প্রাণঘাতী এই ভাইরাসের উপস্থিতি ধরা পড়ার পর এখন পর্যন্ত বিশ্বের ২০০ দেশে ছড়িয়েছে। নতুন এই ভাইরাসে বিশ্বজুড়ে আক্রান্ত হয়েছেন ১৩ লাখ ১৫ হাজার ৯৮৯ এবং মারা গেছেন ৭২ হাজার ৭১৫ জন। এছাড়া এই ভাইরাসে আক্রান্ত হওয়ার পর চিকিৎসা শেষে সুস্থ হয়েছেন ২ লাখ ৭৫ হাজার ৩৭৩ জন।

shopno
  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত
best