ঢাকা, মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭ আপডেট : ২৩ মিনিট আগে English

প্রকাশ : ০১ জুন ২০২০, ১৯:২৮

প্রিন্ট

বিক্ষোভের মুখে বাঙ্কারে লুকালেন ট্রাম্প

বিক্ষোভের মুখে বাঙ্কারে লুকালেন ট্রাম্প
জার্নাল ডেস্ক

পুলিশের নির্যাতনের শিকার জর্জ ফ্লয়েডের মৃত্যুতে আমেরিকার চল্লিশটি শহরে চলছে বিক্ষোভ। বিবিসি ও স্কাই নিউজ এর প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

জর্জ ফ্লয়েডের মৃত্যুকে কেন্দ্র করে হোয়াইট হাউসের বাইরে বিক্ষোভের কারণে নাইন-ইলেভেন হামলার পর প্রথমবারের মত আমেরিকান প্রেসিডেন্টের বাসভবনের জন্য সর্বোচ্চ সতর্কতা জারি করা হয়।

যার ফলশ্রুতিতে শুক্রবার রাতে প্রেসিডেন্ট ট্রাম্পকে নিরাপত্তামূলক ব্যবস্থা হিসাবে কিছুক্ষণের জন্য হোয়াইট হাউসের কাছে মাটির নিচের একটি বাঙ্কারে সরিয়ে নিয়ে যাওয়া হয়। তিনি প্রায় এক ঘণ্টা ওই বাঙ্কারে লুকিয়ে থাকেন বলে যানা গেছে।

সেসময় হোয়াইট হাউসের বাইরে শত শত লোক জর্জ ফ্লয়েডের মৃত্যুর প্রতিবাদে বিক্ষোভ জানাচ্ছিল। তারা পাথর ছুঁড়ছিল এবং পুলিশের দেয়া প্রতিবন্ধকতা সরানোর চেষ্টা করছিল। হোয়াইট হাউসের কাছে বিক্ষোভকারীরা একটি ঐতিহাসিক গির্জায় আগুন দিলে পুলিশ কাদানে গ্যাস ছোঁড়ে।

হোয়াইট হাউসের ঘনিষ্ঠ একজন রিপাবলিকান সদস্য নাম প্রকাশ না করার শর্তে বলেন, হোয়াইট হাউসের বাইরে বিক্ষোভের দৃশ্য মি. ট্রাম্পকে বিচলিত করে দিয়েছে। মি. ট্রাম্পকে তড়িঘড়ি বাঙ্কারে সরিয়ে নেবার জন্য গোয়েন্দা দপ্তরের এই আকস্মিক পদক্ষেপ থেকে হোয়াইট হাউসের ভেতর অস্বস্তির বিষয়টি পরিস্কার হয়েছে।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত