ঢাকা, মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭ আপডেট : ২ মিনিট আগে English

প্রকাশ : ০৫ আগস্ট ২০২০, ১৮:২২

প্রিন্ট

আজ থেকে ভারতের চরিত্র বদলে যাবে : মোদি

আজ থেকে ভারতের চরিত্র বদলে যাবে : মোদি
জার্নাল ডেস্ক

আজ থেকে ভারতের চরিত্র বদলে যাবে বলে জানিয়েছেন ভারতরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এনডিটিভি, দ্য হিন্দুর প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

বুধবার ভারতের অযোধ্যার রাম মন্দির নির্মাণে অংশ নিয়ে এ কথা বলেন তিনি। ভূমিপূজা শেষে দেয়া ভাষণে তিনি বলেন, মহাত্মা গান্ধী ভগবান রাম থেকে অনুপ্রাণিত হয়ে ভারতকে রামরাজ্যে পরিণত করতে চেয়েছিলেন। সকল সম্প্রদায় মিলে ১৯৪৭ সালে যেভাবে ভারতকে স্বাধীন করেছিলো, আজ সেভাবেই আমরা এই সম্প্রীতির মন্দির নির্মাণ শুরু করলাম। আজ থেকে ভারতের চরিত্র বদলে যাবে। এ হবে নতুন ভারত।

আরএসএস কর্মী থাকাকালীন বাবরি মসজিদ ধ্বংসে অংশ নেবার পর আর অযোধ্যায় যাননি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। অবশেষে তার ৪০ কেজি রুপার তৈরি একটি ইট দিয়ে ভিত্তিপ্রস্তর স্থাপনের মাধ্যমে শুরু হলো বহুল আলোচিত রামমন্দিরের নির্মাণকাজ।

নতুন মন্দিরটি হবে সুবিশাল। ৩ তলা এই মন্দিরটি সম্পূর্ণ পাথরে নির্মিত হবে। এর উচ্চতা হবে ১৬১ ফিট। প্রথমে করা পরিকল্পনার চেয়ে এর আকার দ্বিগুণ হবে বলে এর নকশাকার জানিয়েছেন।

মোদি ছাড়াও উপস্থিত ছিলেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, আরএসএস প্রধান মোহন ভাগবতসহ ৫০ জন ভিআইপি। রামমন্দিরের স্বপ্নদ্রষ্টা ললকৃষ্ণ আদভানিকে নিমন্ত্রণ করা হয়নি। পরে অবশ্য তিনি ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই অনুষ্ঠানে যোগ দেন। তবে দাওয়াত পাননি বাবরি মসজিদ ধ্বংসের প্রধান উদ্যোক্তা বাল ঠাকরের পরিবারের কেউ।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত