ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

লেবাননে মোসাদের দুই কর্মকর্তা আটক

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০২০, ১৬:৪১

লেবাননে মোসাদের দুই কর্মকর্তা আটক

লেবাননে ইসরায়েলি গোয়েন্দা সংস্থা মোসাদের দুই কর্মকর্তাকে আটক করা হয়েছে। আলিওয়া পত্রিকা ও মিডিল ইস্ট মনিটর প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

প্রতিবেদনে বলা হয়, অন্তত দুই জন মোসাদ কর্মকর্তাকে আটক করেছে ফ্রিডম মুভমেন্ট নামে একটি গ্রুপ। দি ইন্টেল স্কাই টুইটারে আটক দুই মোসাদ কর্মকর্তার ছবি পোস্ট করে ফ্রিডম মুভমেন্টের পক্ষ থেকে বলা হয় ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে এজন্যে চড়া মূল্য দিতে হবে।

ভিডিও ক্লিপে দেখা যায় মাঝ বয়সী এক ব্যক্তি যিনি নিজেকে ডেভিড বেন রোজি ও ইসরায়েলি গুপ্তচর বলে পরিচয় দেন। দ্বিতীয় ব্যক্তির কোনো পরিচয় দেয়া হয়নি। এবং তৃতীয় ব্যক্তির কোনো ছবি না দিয়ে কয়েকটি প্রশ্ন বোধক চিহ্ন দিয়ে বলা হয় ওই ব্যক্তিকেও আটক করেছে গ্রুপটি।

ভিডিও ক্লিপের শেষে নেতানিয়াহুর ছবি দিয়ে আরবি ও হিব্রু ভাষায় ‘ইউ উইল পে’ ক্যাপশন জুড়ে দেয়া হয়। এদিকে ফিলিস্তিনের টপ সিক্রেট ফেসবুক পেজ থেকে এক ঘোষণায় বলা হয়েছে ইসরায়েলি গোয়েন্দা সংস্থার কর্মকর্তাদের গ্রেপ্তার করা হয় যখন তারা সীমান্ত অতিক্রম করে লেবাননে অভিযান চালাতে এসেছিলো। এ বিবৃতিতে বলা হয় আটক ডেভিড বেন রোজি একজন ইসরায়েলি পেট্রোকেমিক্যাল বিজ্ঞানী।

এ ঘটনায় ইসরায়েলের পক্ষ থেকে কোনো বক্তব্য দেয়া হয়নি।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত