ঢাকা, শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ৯ কার্তিক ১৪২৭ আপডেট : ২৫ মিনিট আগে English

প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০২০, ১১:২০

প্রিন্ট

ফের রাজনীতিতে সক্রিয় হচ্ছেন নওয়াজ শরীফ

ফের রাজনীতিতে সক্রিয় হচ্ছেন নওয়াজ শরীফ
জার্নাল ডেস্ক

দীর্ঘ বিরতির পর অবশেষে পাকিস্তানের সক্রিয় রাজনীতিতে ফিরছেন দেশটির ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ। পাকিস্তানের সংবাদমাধ্যম ডনের প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

রোববার (২০ সেপ্টেম্বর) পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) চেয়ারম্যান বিলওয়াল ভুট্টোর আমন্ত্রণে পাকিস্তানের বিরোধী দলগুলোর এক সম্মেলনে ভার্চুয়ালি যোগ দেবেন নওয়াজ।

চিকিৎসার জন্য লাহোর হাইকোর্ট দেশের বাইরে যাওয়ার অনুমতি দেয়ার পর পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) প্রধান ৭০ বছর বয়সী নওয়াজ শরীফ গত বছরের নভেম্বর লন্ডনে যান। এরপর থেকে তিনি সেখানেই আছেন। লন্ডনে অবস্থানের সময় নিজের দল ছাড়াও অন্যান্য রাজনৈতিক দলের প্রতিনিধি এবং কূটনীতিকদের সঙ্গে সাক্ষাৎ করলেও সরাসরি কোনও বিষয়ে মন্তব্য করেননি।

আচমকা দেশের রাজনীতিতে সক্রিয়ভাবে অংশ নিচ্ছেন তিনি। সম্প্রতি ক্ষমতাসীন প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে বিরোধী দলগুলোকে ঐক্যবদ্ধ করার উদ্যোগ নিয়েছেন পিপিপি নেতা বিলওয়াল ভুট্টো।

তারই অংশ হিসেবে রোববার অনুষ্ঠিত হতে যাচ্ছে পাকিস্তানের বিরোধী দলগুলোর সম্মেলন। এতে ইমরান খানের সরকারের গত দুই বছরের কর্মকাণ্ড মূল্যায়ন ছাড়াও বিরোধী দলগুলোর ভবিষ্যত কৌশল নির্ধারণের বিষয়ে আলোচনার কথা রয়েছে। ওই সম্মেলনে যুক্ত হতে নওয়াজ শরীফকে আমন্ত্রণ জানান পিপিপি চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো।

এক টুইট বার্তায় তিনি জানান, নওয়াজ শরীফকে টেলিফোন করে সম্মেলনে অংশ নেওয়ার আমন্ত্রণ জানিয়েছেন তিনি। ওই টুইটের পর পাকিস্তানের সিনেটর মুসাদিক মালিক এক টেলিভিশন টকশোতে নিশ্চিত করেন নওয়াজ সম্মেলনে অংশ নেওয়ার পাশাপাশি অনলাইনে বক্তব্যও রাখবেন।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত